২৯ মে সম্মেলন না হলে সাবজেক্ট কমিটির মাধ্যমে নতুন নেতৃত্ব

চট্টগ্রাম মহানগর স্বেচ্ছাসেবক লীগ

আজাদী প্রতিবেদন | বুধবার , ১৯ মে, ২০২১ at ১০:৩০ পূর্বাহ্ণ

লকডাউনের সময়সীমা ১৬ মে থেকে ২৩ মে পর্যন্ত বাড়ানো হয়েছে। ফলে ২৯ মে নগর স্বেচ্ছাসেবক লীগের সম্মেলন নিয়ে দ্বিধাদ্বন্দ্বে আছেন নেতাকর্মীরা। তবে লকডাউনের কারণে সম্মেলন করা সম্ভব না হলে শেষ পর্যন্ত সীমিত পরিসরে আলোচনা সভা করে সাবজেক্ট কমিটির মাধ্যমে মহানগর স্বেচ্ছাসেবক লীগের কমিটি ঘোষণা করা হতে পারে বলে জানান চট্টগ্রামের নেতারা।
দীর্ঘ ২১ বছর পর প্রথমে ১৬ এপ্রিল নগর স্বেচ্ছাসেবক লীগের সম্মেলনের তারিখ ঘোষণা করা হয়েছিল। করোনা সংক্রমণ বেড়ে যাওয়ায় তারিখ পরিবর্তন করে আগামী ২৯ মে পুনরায় নির্ধারণ করা হয়েছে। এদিকে সরকার ১৬ মে থেকে ২৩ মে পর্যন্ত আবারো লকডাউন ঘোষণা করায় নগর স্বেচ্ছাসেবক লীগের ২৯ মে’র সম্মেলন অনেকটা অনিশ্চয়তার মধ্যে পড়ে। শেষ পর্যন্ত নেতাকর্মীদের বহুল কাঙ্ক্ষিত সম্মেলন হতে পারবে কিনা তা নিয়ে দ্বিধাদ্বন্দ্ব দেখা দিয়েছে।
এই ব্যাপারে মহানগর স্বেচ্ছাসেবক লীগ এবং সম্মেলন প্রস্তুতি কমিটির আহ্বায়ক এডভোকেট এ এইচ এম জিয়াউদ্দিন আজাদীকে জানান, ২৩ মে’র পর লকডাউন যদি আর না বাড়ে তাহলে আমরা পূর্ব ঘোষিত ২৯ মে যেকোনো প্রকারে সম্মেলনের প্রস্তুতি নিয়ে রেখেছি। যদি লকডাউনের কারণে আমরা সম্মেলন করতে না পারি তাহলে ছোট পরিসরে হলেও আলোচনা সভা করে সাবজেক্ট কমিটির মাধ্যমে নতুন কমিটির ঘোষণার জন্য চেষ্টা করব।
আমরা চাই, চট্টগ্রামেই সাবজেক্ট কমিটির উপস্থিতিতে নতুন কমিটি হোক। তিনি বরেন, আমাদের সাথে কেন্দ্রীয় নেতৃবৃন্দের প্রতিনিয়ত যোগাযোগ আছে। কেন্দ্রীয় নেতৃবৃন্দ শীঘ্রই চট্টগ্রামে আসবেন। আমরা তাদের সাথে সম্মেলনের বিষয় নিয়ে বসব।

পূর্ববর্তী নিবন্ধবিএনপি জনগণকে সচেতন না করে সরকারকে দুষছে : কাদের
পরবর্তী নিবন্ধকোভিড টিকার জন্য জয়শঙ্করকে মোমেনের ফোন