২৬ বছর পর রায়ে সব আসামি খালাস

আন্দরকিল্লায় ছাত্রলীগ নেতা খুন

আজাদী প্রতিবেদন | শুক্রবার , ২৫ নভেম্বর, ২০২২ at ৮:২৬ পূর্বাহ্ণ

২৬ বছর আগে নগরীর আন্দরকিল্লায় খুন হওয়া ছাত্রলীগ নেতা মাহমুদুল আলম হত্যা মামলায় রায় ঘোষণা করেছে আদালত। গতকাল বৃহস্পতিবার চট্টগ্রামের অতিরিক্ত মহানগর দায়রা জজ নার্গিস আক্তার এ রায় ঘোষণা করেন। রায়ে চার্জশিটভুক্ত ৭ আসামির সবাইকে খালাস দেওয়া হয়। খালাসপ্রাপ্ত আসামিরা হলেন মো. আব্দুল কুদ্দুস, মো. মামুন, মো. নুরুল আলম, মোসফেক, মো. আব্দুল মতিন, রানা ও আলমগীর।

রাষ্ট্রপক্ষের কৌঁসুলি উত্তম কুমার দত্ত আজাদীকে এ তথ্য নিশ্চিত করে বলেন, আমরা সর্বোচ্চ চেষ্টা করেছি। সাক্ষীদের মধ্যে ৮ জন সাক্ষীও দিয়েছে। এরই ধারাবাহিকতায় আদালত রায় ঘোষণা করেছেন এবং সন্দেহাতীতভাবে আনিত অভিযোগ প্রমাণিত না হওয়ায় সব আসামিকে খালাস দিয়েছেন। অবশ্য আদেশের বিরুদ্ধে আপিল করার সুযোগ রয়েছে বলে জানান তিনি।

আদালত সূত্র জানায়, ১৯৯৬ সালের ৪ মার্চ লোহাগাড়ার বাসিন্দা ও ছাত্রলীগ নেতা মাহমুদুল আলমকে নগরীর আন্দরকিল্লা এলাকায় কাটা রাইফেলসহ নানা ভারী অস্ত্রের আঘাতে খুন করা হয়। এ ঘটনায় মাহমুদুল আলমের ছোট ভাই বাদী হয়ে কোতোয়ালী থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। পরবর্তীতে সাত আসামির বিরুদ্ধে তদন্ত কর্মকর্তা আদালতে চার্জশিট দাখিল করেন। এরই ধারাবাহিকতায় ২০০৫ সালের ১০ আগস্ট আদালত আসামিদের বিরুদ্ধে চার্জ গঠন করে বিচার শুরু করেন।

পূর্ববর্তী নিবন্ধআবার নৌকায় ভোট দিন যশোরে জনসভায় প্রধানমন্ত্রী
পরবর্তী নিবন্ধএবার রেলের খালাসি নিয়োগ পরীক্ষা হচ্ছে ঢাকায়