২০২৬ সালে নতুন শিক্ষাক্রমে এসএসসি পরীক্ষা হবে : শিক্ষামন্ত্রী

| মঙ্গলবার , ৩০ মে, ২০২৩ at ৫:৩৩ পূর্বাহ্ণ

নতুন শিক্ষাক্রমে আগামী ২০২৬ সাল থেকে এসএসসি ও সমমানের পরীক্ষা অনুষ্ঠিত হবে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। তিনি গতকাল সোমবার সেগুনবাগিচায় আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের (মাউশি) আয়োজনে স্মার্ট এডুকেশন ফেস্টিভ্যালের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। খবর বাসসের।

শিক্ষামন্ত্রী বলেন, চলমান নতুন শিক্ষাক্রম পুরোপুরি বাস্তবায়ন হতে লাগবে ২০২৫ সাল পর্যন্ত। আগামী ২০২৬ সালে এ শিক্ষাক্রমের আলোকে শিক্ষার্থীরা এসএসসি পরীক্ষা দিতে পারবে। শিক্ষামন্ত্রী বলেন, নতুন শিক্ষাক্রম নিয়ে আমরা একটি লক্ষ্য পূরণের অভিযাত্রায় মিলিত হয়েছি।

নতুন শিক্ষাক্রম ব্যক্তিপর্যায়ে শিক্ষার্থীর বিকাশের পাশাপাশি বাংলাদেশের রাষ্ট্রীয় ও আন্তর্জাতিক প্রেক্ষাপট বিবেচনা করে সকল পর্যায়ের রূপরেখা নিয়ে যে অভিযাত্রা সেখানে শ্রেণিকক্ষে একজন শিক্ষকও হয়ে উঠবেন সহ শিক্ষার্থী। জ্ঞান, দক্ষতা, দৃষ্টিভঙ্গি ও মূল্যবোধ যেকোনো

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী। মাউশির মহাপরিচালক অধ্যাপক নেহাল আহমেদের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে আরো বক্তৃতা করেন কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগের সিনিয়র সচিব মো. কামাল হোসেন, মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সচিব সোলেমান খান, মাউশির পরিচালক (কলেজ ও প্রশাসন) শাহেদুল খবীর চৌধুরী প্রমুখ।

পূর্ববর্তী নিবন্ধএরদোয়ানের কাছে এখন কী আশা করতে পারে বিশ্ব?
পরবর্তী নিবন্ধসেই মোতালেবের পেট থেকে বের হলো আরো ৮ কলম