১৮ কেজি স্বর্ণ চোরাচালানে ‘জড়িত’ হেলাল

আদালতে জবানবন্দি

আজাদী প্রতিবেদন | শুক্রবার , ৫ মার্চ, ২০২১ at ৪:৫৭ পূর্বাহ্ণ

স্বর্ণ চোরাচালানের সাথে জড়িত থাকার অভিযোগে ফটিকছড়ির মো. হেলাল উদ্দিনকে গ্রেফতার করেছে অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)। গত বুধবার গোপন সংবাদের ভিত্তিতে নগরীর দুই নম্বর গেট এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। গতকাল বৃহস্পতিবার তিনি চট্টগ্রাম মহানগর হাকিম হোসেন মোহাম্মদ রেজার আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন। মো. হেলাল ফটিকছড়ির ফতেপুর এলাকার মৃত শামসুল আলমের পুত্র। বিষয়টি আজাদীকে নিশ্চিত করেন নগর পুলিশের সহকারী কমিশনার (প্রসিকিউশন) শাহাবুদ্দিন আহমদ বলেন, পতেঙ্গা থানার একটি স্বর্ণ চোরাচালান মামলায় আদালতে জবানবন্দি দেন হেলাল।এতে তিনি স্বর্ণ চোরাচালানে জড়িত থাকার কথা স্বীকার করেন। আদালত তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।
হেলাল বলেন, গত ১৫ অক্টোবর বাংলাদেশ বিমানের মাধ্যমে তিনি দুবাই থেকে ১৮ কেজি স্বর্ণ নিয়ে আসেন। কাস্টমস কর্মকর্তারা বিমানের সিটের নিচ থেকে উক্ত স্বর্ণ উদ্ধার করেন।
ঘটনার তিনদিন পর ১৯ অক্টোবর কাস্টমস কর্মকর্তা উক্যওয়ান মার্মা পতেঙ্গা থানায় বিশেষ ক্ষমতা আইনে অজ্ঞাত কয়েকজনের বিরুদ্ধে একটি মামলা করেন। এরপর মামলার তদন্তের দায়িত্ব দেয়া হয় সিআইডিকে।
সিআইডির বিশেষ পুলিশ সুপার মো. শাহনেওয়াজ খালেদ আজাদীকে বলেন, মামলাটি ইন্সপেক্টর মিজানুর রহমান তদন্ত করেন। তদন্তে স্বর্ণ চোরাচালানের সাথে তার জড়িত থাকার বিষয়টি স্পষ্ট হয়।

পূর্ববর্তী নিবন্ধচলে গেলেন এইচ টি ইমাম
পরবর্তী নিবন্ধনতুন সাজে চট্টগ্রাম চিড়িয়াখানা