১৫ নম্বর বাগমনিরাম ওয়ার্ড আওয়ামী লীগের সম্মেলন

আব্দুল আজিম সভাপতি, সাইফুল আলম বাবু সাধারণ সম্পাদক

আজাদী প্রতিবেদন | রবিবার , ১৯ মার্চ, ২০২৩ at ৫:০৯ পূর্বাহ্ণ

নগরীর ১৫ নম্বর বাগমনিরাম ওয়ার্ড আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলন ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি ও প্যানেল মেয়র গিয়াস উদ্দীনের সভাপতিত্বে ও এডভোকেট সাজ্জাদুর রহমান বাচ্চুর সঞ্চালনায় অনুষ্ঠিত হয়েছে। গতকাল শনিবার সকালে নগরীর ইন্টারন্যাশনাল কনভেনশন হলে অনুষ্ঠিত এ সম্মেলন উদ্বোধন করেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী। সম্মেলনে অতিথি হিসেবে বক্তব্য রাখেন মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক মেয়র আ জ ম নাছির উদ্দীন। ওয়ার্ড আওয়ামী লীগের এই সম্মেলন সাধারণ সম্পাদক মো. আবুল বশরকে বাদ দিয়ে করা হয়েছে বলে অভিযোগ করা হয়েছে। এর প্রতিবাদে তিনি তার সমর্থকদের নিয়ে বিক্ষোভ সমাবেশও করেছেন। এদিকে সম্মেলনের প্রথম অধিবেশনের পর দুপুরে দ্বিতীয় অধিবেশনে সর্বসম্মতিক্রমে আব্দুল আজিমকে সভাপতি ও সাইফুল আলম বাবুকে সাধারণ সম্পাদক করে বাগমনিরাম ওয়ার্ড আওয়ামী লীগের আগামী তিন বছরের জন্য নতুন কমিটি ঘোষণা করা হয়। সকালে প্রথম পর্বে উদ্বোধনী পর্বে মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার শাসনামলে এত অর্জন, সাফল্য ও উন্নয়ন আর কোনো আমলে হয়নি। অথচ ঈর্ষান্বিত একটি মহল যাদের জন্ম ক্যান্টমেন্টে এবং পেছনের দরজা দিয়ে ক্ষমতা দখল করে অতীতে জনগণকে জিম্মি করে লুটপাটের রাজত্ব কায়েম করেছে, তারা কিন্তু এসব কিছুই দেখেন না, তারা চোখ থাকিতে অন্ধ। এরা মিথ্যাচারে পটু। তাই বলতে হয়, ‘নাগিনীরা চারিদিকে ফেলিতেছে বিষাক্ত নিঃশ্বাস, শান্তির ললিত বাণী শুনাইবে ব্যর্থ পরিহাস’। তাই নাগিনী ফণা তোলার আগেই তার বিষদাঁত উপড়ে ফেলতে হবে।

সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন বলেছেন, মহানগর আওয়ামী লীগ কেন্দ্রের নির্দেশনা ও পরামর্শ অনুযায়ী সংগঠনের স্তর ও কাঠামোকে বিনির্মাণ করে চলেছে। আমরা সাংগঠনিক সুদৃঢ় ঐক্য ও শৃঙ্খলাকে যথাযথ অনুসরণ করে চলেছি। এ ক্ষেত্রে কখনো ব্যত্যয় ঘটতে দেওয়া হয়নি। আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন দেশ ও জাতির জন্য অতীব গুরুত্বপূর্ণ। নির্বাচনে নগরীর পূর্ণাঙ্গ তিনটি এবং তিনটি আংশিক আসনসহ মোট ৬টি আসনে আওয়ামী লীগ সভানেত্রী যাকে মনোনয়ন দেবেন তার বিজয় শতভাগ নিশ্চিত করাএই ব্রত ও লক্ষ্য পূরণে মহানগর আওয়ামী লীগ তৃণমূলস্তরে নতুন রক্তের সঞ্চালন ঘটাতে আগ্রহী।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন মহানগর আওয়ামী লীগের সহসভাপতি নঈম উদ্দীন চৌধুরী, এডভোকেট সুনীল কুমার সরকার, উপদেষ্টা সফর আলী, সাংগঠনিক সম্পাদক নোমান আল মাহমদু, চৌধুরী হাসান মাহমুদ হাসনী, ত্রাণ ও সমাজ কল্যাণ সম্পাদক হাজী মুহাম্মদ হোসেন, জোবাইরা নার্গিস খান, স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ডা. ফয়সল ইকবাল চৌধুরী, নির্বাহী সদস্য সাইফুদ্দীন খালেদ বাহার, আব্দুল লতিফ টিপু, জাফর আলম চৌধুরী প্রমুখ।

পূর্ববর্তী নিবন্ধসা. সম্পাদককে বাদ দিয়ে সম্মেলন প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ
পরবর্তী নিবন্ধমাহি গ্রেপ্তার, সাড়ে ৫ ঘণ্টা কারাবাসের পর মুক্ত