সা. সম্পাদককে বাদ দিয়ে সম্মেলন প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ

আজাদী প্রতিবেদন | রবিবার , ১৯ মার্চ, ২০২৩ at ৫:০৮ পূর্বাহ্ণ

নগরীর ১৫ নম্বর বাগমনিরাম ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবুল বশরসহ একটি অংশকে বাদ দিয়ে গতকাল সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। এর প্রতিবাদে একইদিন দামপাড়া মোড়ে এক বিক্ষোভ সমাবেশ করেছে অপর অংশের নেতাকর্মীরা। সমাবেশ শেষে ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবুল বশরের নেতৃত্বে একটি বিক্ষোভ মিছিল দামপাড়া থেকে ওয়াসার মোড় পর্যন্ত ঘুরে দামপাড়ায় এসে শেষ হয়।

বিক্ষোভ সমাবেশে বক্তারা বলেন, ওয়ার্ড ও নগর আওয়ামী লীগের একটি অংশ ঐক্যবদ্ধ আওয়ামী লীগকে ধ্বংস করে জননেত্রী শেখ হাসিনার উন্নয়নকে প্রশ্নবিদ্ধ করার ষড়যন্ত্রে লিপ্ত রয়েছেন। আওয়ামী লীগ সভানেত্রী দলের জন্য এবং দেশের জন্য দিনরাত কাজ করে যাচ্ছেন। পাশাপাশি আওয়ামী লীগকে গণমানুষের আরও কাছাকাছি নিয়ে যাওয়ার লক্ষ্যে সংগঠনকে শক্তিশালী এবং সাংগঠনিক নেতার মাধ্যমে দলকে আরো সুসংগঠিত করার নির্দেশ দিয়েছিলেন। কিন্তু তার নির্দেশনাকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে নগরীর ঐতিহ্যবাহী ১৫ নম্বর বাগমনিরাম ওয়ার্ডের একটি অংশকে বাদ দিয়ে সম্মেলন করা হয়েছে। নগর আওয়ামী লীগ নেতৃবৃন্দ ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. আবুল বশরসহ একটি অংশকে বাদ দিয়ে সংগঠনকে দ্বিধাবিভক্ত করে আজ (শনিবার) একটি গঠনতন্ত্র বিরোধী সম্মেলন করলেন। তৃণমূলের নেতাকর্মীরা এ সম্মেলন কখনও মেনে নিবে না।

নগরীর দামপাড়ায় অনুষ্ঠিত বিক্ষোভ সমাবেশে সভাপতিত্ব করেন ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবুল বশর। সভা সঞ্চালনা করেন ওয়ার্ড আওয়ামী লীগ নেতা শওকত উল্লাহ সোহেল। বক্তব্য রাখেন চকবাজার থানা আওয়ামী লীগের সহসভাপতি শেখ হারুনুর রশিদ, নগর ছাত্রলীগের সাবেক সভাপতি যুবনেতা এম আর আজিম, নগর যুবলীগের সাবেক সদস্য শেখ নাছির আহমেদ, নগর ছাত্রলীগের সাবেক সদস্য মো. কফিল উদ্দিন, শেখ বশির আহমেদ, কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সদস্য আলী রেজা পিন্টু। উপস্থিত ছিলেন ওয়ার্ড আওয়ামী লীগ নেতা ফজল আহমদ ফজু, জাফর আহমদ বাবলু, নুর আলী, আবু সৈয়দ, ইকবাল আহমেদ, আমিনুর রহমান, শামসুল হক খোকন, আরিফুল ইসলাম মাসুম, মাসুদুল হাসান রানা, আবু সাদিক তুহিন প্রমুখ।

পূর্ববর্তী নিবন্ধওজনে কারচুপি, নেই মূল্যতালিকা নগরীর তিন মুরগি ব্যবসায়ীকে জরিমানা
পরবর্তী নিবন্ধ১৫ নম্বর বাগমনিরাম ওয়ার্ড আওয়ামী লীগের সম্মেলন