১৩০ ফুট উঁচু টাওয়ারে তরুণ ২ ঘণ্টা পর উদ্ধার

রাঙ্গুনিয়া প্রতিনিধি | বুধবার , ২১ অক্টোবর, ২০২০ at ৭:৫৮ পূর্বাহ্ণ

চন্দ্রঘোনা শেখ রাসেল এভিয়ারি পার্কের ১৩০ ফুট উঁচু ক্যাবল কার টাওয়ার থেকে এক তরুণকে উদ্ধার করেছে ফায়ার সার্ভিস। মোহাম্মদ নাঈম (২১) নামে ওই তরুণ সবার অগোচরে পার্কে প্রবেশ করেছিল। পরে তাকে টাওয়ারের উপরে বসে থাকতে দেখে পার্কে কর্মরত কয়েকজন কর্মচারী ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানান। খবর পেয়ে রাঙ্গুনিয়া থানা পুলিশ ও ফায়ার সার্ভিস দুই ঘণ্টা চেষ্টা চালিয়ে তাকে উদ্ধার করে। গতকাল মঙ্গলবার দুপুর ৩টার দিকে এই ঘটনা ঘটে। নাঈম চন্দ্রঘোনা-কদমতলী ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ডের উত্তর বনগ্রাম এলাকার বাসিন্দা। তবে কেন এবং কিভাবে সে ওই টাওয়ারে উঠেছে এ ব্যাপারে সে কিছুই জানতে পারেনি।
রাঙ্গুনিয়া থানার ওসি (তদন্ত) মাহবুব মিল্কি জানান, খবর পেয়ে আমরা ঘটনাস্থলে যাই। সাথে রাঙ্গুনিয়া ফায়ার সার্ভিসের উদ্ধারকারী একটি দলও ছিল। নাঈমকে নামাতে গেলে সে লাফিয়ে পড়ার চেষ্টা চালায়। তবে কৌশলে তাকে নামানো হয়েছে। কিন্তু নিচে নামাতেই সে বেঁহুশ হয়ে যায়। পরে তাকে উপজেলা স্বাস্থ্য কেন্দ্রে এবং পরে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে।
এই ব্যাপারে পার্কের দায়িত্বরত রাঙ্গুনিয়া উপজেলা রেঞ্জ কর্মকর্তা প্রহ্লাদ চন্দ্র রায় জানান, করোনা ভাইরাসের কারণে দীর্ঘ কয়েক মাস ধরে পার্ক বন্ধ রয়েছে। এই অবস্থায় পার্কে কর্মরত কর্মচারী ছাড়া কেউ ভেতরে থাকে না। এই সুযোগে ওই তরুণ সবার চোখ ফাঁকি দিয়ে ভেতরে প্রবেশ করেছে। তবে তাকে পুলিশ ও ফায়ার সার্ভিসের সহায়তায় উদ্ধার করা হয়েছে।

পূর্ববর্তী নিবন্ধদুধের দাম প্রতি লিটার ৬০ টাকা চান খামারিরা
পরবর্তী নিবন্ধক্ষতিগ্রস্ত সড়ক সংস্কারে সার্ভিস চার্জ দেওয়া উচিত