১২ দিনে পেয়েছে ৩ লাখ ৩৪ হাজার ২৫৩ পরিবার

ফ্যামিলি কার্ডে টিসিবির পণ্য

আজাদী প্রতিবেদন | শনিবার , ২ এপ্রিল, ২০২২ at ৫:৪৫ পূর্বাহ্ণ

চট্টগ্রামে প্রথম পর্যায়ে ৫ লাখ ৩৫ হাজার ৮২ পরিবার ফ্যামিলি কার্ডের মাধ্যমে টিসিবির পণ্য পাচ্ছেন। গত ১২ দিনে (২০ মার্চ থেকে ৩১ মার্চ) ৩ লাখ ৩৪ হাজার ২৫৩টি পরিবার ফ্যামিলি কার্ডের মাধ্যমে টিসিবির পণ্য পেয়েছেন। অবশিষ্ট ২ লাখ ৮২৯টি পরিবার শীঘ্রই টিসিবির ফ্যামিলি কার্ডের পণ্য পাবেন বলে জানিয়েছে চট্টগ্রাম জেলা প্রশাসন।
প্রথম পর্যায়ের ৫ লাখ ৩৫ হাজার ৮২ পরিবার ফ্যামিলি কার্ডের পণ্য পাওয়ার পর দ্বিতীয় পর্যায়ের কর্মসূচি রমজানের মাঝামাঝি সময়ে শুরু হবে বলে জানান চট্টগ্রাম জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও এনডিসি তৌহিদুল ইসলাম। তিনি আজাদীকে জানান, প্রথম পর্যায়ের ৫ লাখ ৩৫ হাজার ৮২ পরিবার ফ্যামিলি কার্ডের মাধ্যমে টিসিবির পণ্য পাচ্ছেন। খুব শীঘ্রই প্রথম পর্যায়ের কার্যক্রম শেষ হবে। চট্টগ্রাম জেলা প্রশাসনের সংশ্লিষ্ট দপ্তর থেকে জানা গেছে, গত ১২ দিনে চট্টগ্রামে টিসিবি’র ফ্যামিলি কার্ডের মাধ্যমে ৬৬৮ দশমিক ৫০৬ মেট্রিকটন চিনি, মসুর ডাল এবং ৬ লাখ ৬৮ হাজার ৫০৬ লিটার সয়াবিন তেল সরবরাহ করা হয়েছে। এই কর্মসূচির আওতায় প্রত্যেক পরিবার ফ্যামিলি কার্ড প্রদর্শন করে ৪৬০ টাকার বিনিময়ে ২ কেজি চিনি, ২ কেজি মসুর ডাল ও ২ লিটার সয়াবিন তেল পাচ্ছেন।
কোভিড-১৯ পরিস্থিতিতে পবিত্র রমজান উপলক্ষে নিত্য প্রয়োজনীয় পণ্যের মূল্য সহনীয় পর্যায়ে রাখতে প্রধানমন্ত্রীর কার্যালয় ও বাণিজ্য মন্ত্রণালয়ের নির্দেশনা অনুসারে এ কার্যক্রম নেওয়া হয়েছে।
চট্টগ্রাম মহানগর ও বিভিন্ন উপজেলায় ৮১ জন ডিলারের মাধ্যমে সকাল ১০ টা থেকে বিকাল ৪টা পর্যন্ত টিসিবির ফ্যামিলি কার্ডের মাধ্যমে পণ্য সরবরাহ করা হচ্ছে।
নগরীর ৪১টি ওয়ার্ড, ১৫ উপজেলার ১৯১টি ইউনিয়ন ও ১৫টি পৌরসভায় টিসিবির পণ্য বিক্রয় কার্যক্রম চলছে।

পূর্ববর্তী নিবন্ধউত্তরজেলা ছাত্রলীগের সভায় দুই গ্রুপের হাতাহাতি
পরবর্তী নিবন্ধওরা ৫ বছর ধরে চুরিতে জড়িত