১০ মিনিটের ব্যবধানে একইস্থানে দুই দুর্ঘটনা, চালকের সহকারী নিহত

লবণ পানিতে পিচ্ছিল মহাসড়ক

লোহাগাড়া প্রতিনিধি | রবিবার , ২০ মার্চ, ২০২২ at ৮:১৭ পূর্বাহ্ণ

লোহাগাড়ার চুনতিতে একইস্থানে ১০ মিনিটের ব্যবধানে দুই সড়ক দুর্ঘটনায় মো. আলমগীর (২৪) নামে কাভার্ডভ্যানের এক চালকের সহকারী নিহত হয়েছেন। আলমগীর কুমিল্লা জেলার দেবীদ্বার উপজেলার মোসলেম উদ্দিনের পুত্র। গত শুক্রবার রাত পৌনে ১২টার দিকে চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে ইউনিয়নের মিঠার দোকান এলাকায় পর পর এ দুই ঘটনা ঘটে। উভয় ঘটনায় অন্তত আরও ২০ জন আহত হয়েছেন বলে স্থানীয় সূত্রে জানা গেছে।
প্রত্যক্ষদর্শী ও হাইওয়ে পুলিশ সূত্রে জানা গেছে, চট্টগ্রামমুখী এনা পরিবহনের যাত্রীবাহী বাসের সঙ্গে একটি কাভার্ডভ্যানের সংঘর্ষ হয়। এ ঘটনায় সড়কে দাঁড়িয়ে থাকা কাভার্ডভ্যানের চালকের সহকারী আলমগীর গুরতর আহত হয়। আশংকজনক অবস্থায় তাকে উদ্ধার করে উপজেলা সদরের এক বেসরকারি হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। প্রায় ১০ মিনিট পর একইস্থানে কক্সবাজারমুখী সেজুতি পরিবহনের যাত্রীবাহী বাসের সঙ্গে বিপরীতমুখী হানিফ পরিবহনের বাসের মুখোমুখি সংঘর্ষ ঘটে। উভয় দুর্ঘটনায় ৩টি বাস ও এক কাভার্ডভ্যানের সম্মুখভাগ দুমড়ে-
মুচড়ে যায়। দুর্ঘটনার পর দীর্ঘক্ষণ সড়কের উভয় পাশে যানবাহন চলাচল বন্ধ থাকে। এতে সড়কের উভয়পাশে প্রায় ৪ কিলোমিটার যানজট সৃষ্টি হয়।
নিরাপদ সড়ক চাই লোহাগাড়া উপজেলা শাখার সভাপতি মোজাহিদ হোসাইন সাগর জানান, এই মৌসুমে চট্টগ্রাম-কঙবাজার মহাসড়ক হয়ে প্রতিদিন শত শত ট্রাক ও কাভার্ডভ্যান ভর্তি করে লবণ পরিবহন করা হয়। এ সময় গাড়ি থেকে লবণ পানি পড়ে পিচ্ছিল হয়ে পড়ে মহাসড়ক। ফলে গাড়ি নিয়ন্ত্রণ হারিয়ে প্রতিনিয়ত দুর্ঘটনা ঘটছে। লবণ পরিবহনের সময় নিঃসৃত পানি যাতে মহাসড়কে না পড়ে তার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দৃষ্টি কামনা করেছেন।
দোহাজারী হাইওয়ে থানার অফিসার ইনচার্জ (ওসি) সিরাজুল ইসলাম জানান, খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে ফোর্স পাঠানো হয়। যতদ্রুত সম্ভব দুর্ঘটনা কবলিত গাড়িগুলো সরিয়ে যানবাহন চলাচল স্বাভাবিক করা হয়েছে। দুর্ঘটনা কবলিত গাড়ি ৪টি হাইওয়ে থানা হেফাজতে রয়েছে। নিহতের লাশ আইনি প্রক্রিয়া শেষে স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে। এ ব্যাপারে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

পূর্ববর্তী নিবন্ধইউক্রেনের পতাকার রঙের পোশাকে মহাকাশ স্টেশনে রুশ নভোচারী
পরবর্তী নিবন্ধসিইসির আশা, নির্বাচনে অংশ নেবে সব দল