হোল্ডিং ট্যাক্সের আপিল নিয়ে কারো সঙ্গে লেনদেন নয়

অনুরোধ মেয়রের

আজাদী প্রতিবেদন | বুধবার , ১৯ অক্টোবর, ২০২২ at ৬:১৯ পূর্বাহ্ণ

হোল্ডিং ট্যাক্সের আপিল নিয়ে কারো সঙ্গে অনৈতিক লেনদেন না করার জন্য নগরবাসীর প্রতি অনুরোধ জানিয়েছেন সিটি মেয়র রেজাউল করিম চৌধুরী। এ সময় তিনি হোল্ডিং ট্যাক্স নিয়ে কোনো অনিয়ম ও দুর্নীতিকে প্রশ্রয় দেয়া হবে না বলে ঘোষণা দেন।

মেয়র বলেন, অ্যাসেসমেন্ট আমার মেয়াদকালে করা হয়নি। পূর্বে করা হয়েছে। এখন আমাদের আপিল কমিটির নিকট গেলেই তা পূর্ব থেকে নামমাত্র বাড়ানো হবে। নগরবাসী যাতে কোনো প্রকার ভোগান্তি ছাড়া সহজে আপিল করতে পারে সেজন্য প্রত্যেক ওয়ার্ড কাউন্সিলর সহযোগিতা করবে। ওয়ার্ড অফিসে যাতে কোনো ভোগান্তি না হয় তার জন্য দিকনির্দেশনা দেয়া আছে।

গতকাল বৃহত্তর চট্টগ্রাম উন্নয়ন সংগ্রাম কমিটি আয়োজিত মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। হোল্ডিং ট্যাক্স সহনীয় করা, ডেঙ্গু, ম্যালেরিয়া থেকে রক্ষায় করণীয়, চট্টগ্রামের মতো দেশব্যাপী ওজন স্কেল স্থাপন করা ও নাগরিক সুযোগ সুবিধা বৃদ্ধির দাবিতে দৈনিক পূর্বকোণ কার্যালয়ে ইউসুফ চৌধুরী কনফারেন্স হলে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। মেয়র বলেন, ফুটপাত দখলমুক্ত করতে নিয়মিত কার্যক্রম পরিচালনা করা হচ্ছে। যানজট নিরসন ও ফুটপাত হকার ও দখলমুক্ত রাখার জন্য তিনি পুলিশ কমিশনারের সহযোগিতা প্রত্যাশা করেন।

জলাবদ্ধতা নিরসনে মেগা প্রকল্পের বাস্তবায়নের ওপর জোর দিয়ে বলেন, খালের উভয় পাশে রিটেইনিং ওয়াল নির্মাণ করতে গিয়ে খালগুলো ভরাট হয়ে যাচ্ছে। এতে খালের পানি রাস্তায় উঠে যাচ্ছে। খালগুলো এখন মেগা প্রকল্পে অধীনে সিডিএর মাধ্যমে সংস্কার করা হচ্ছে। তাই কর্পোরেশনের করার কিছু নেই। মেগা প্রকল্প যত তাড়াতাড়ি বাস্তবায়ন হবে তত দ্রুত নগরবাসী তার সুফল পাবে।

মতবিনিময় সভায় মুখ্য আলোচক ছিলেন বৃহত্তর চট্টগ্রাম উন্নয়ন সংগ্রাম কমিটির স্থায়ী পরিষদের সভাপতি জসিম উদ্দীন চৌধুরী। মহাসচিব এইচ এম মুজিবুল হক শাকুরের সঞ্চালনায় আলোচক ছিলেন সংগঠনের স্থায়ী পরিষদের ভাইস প্রেসিডেন্ট এস এম নুরুল হক, চট্টগ্রাম মেট্রোপলিটন চেম্বার অব কমার্সের সিনিয়র সহসভাপতি মাহবুব চৌধুরী, ডা. আব্দুর রব মাসুম, চট্টগ্রাম ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনের সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার শহিদুল আলম, প্রকৌশলী সুভাষ বড়ুয়া, চট্টগ্রাম সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী জুলফিকার আহমেদ, এমদাদুল হক, লায়ন নুরুল আলম, ইঞ্জিনিয়ার মুহাম্মদ ইব্রাহিম, অ্যাডভোকেট ফয়েজুর রহমান বেলাল, মুহাম্মদ জাফর ইকবাল, অধ্যাপক বাহার উদ্দিন জুবাইর, কফিল উদ্দীন চৌধুরী, মাহবুবুর রহমান ও ডা. মাহবুবুল আলম।

পূর্ববর্তী নিবন্ধরাজনীতি? বড্ড বিষাক্ত : গ্রেটা থুনবার্গ
পরবর্তী নিবন্ধখেলাপি ঋণ পুনঃতফসিলে বড় ছাড় কেন বাতিল নয় : হাই কোর্ট