হেফাজতের সাবেক প্রচার সম্পাদক নোমান ফয়েজী গ্রেপ্তার

আজাদী প্রতিবেদন | বৃহস্পতিবার , ৬ মে, ২০২১ at ৫:১৩ পূর্বাহ্ণ

হেফাজতে ইসলামের সদ্য বিলুপ্ত কমিটির কেন্দ্রীয় প্রচার সম্পাদক জাকারিয়া নোমান ফয়েজীকে চকরিয়া থেকে গ্রেপ্তার করেছে চট্টগ্রাম জেলা পুলিশের গোয়েন্দা বিভাগ। গতকাল বিকেল সোয়া ৪টার দিকে তাকে গ্রেপ্তার করা হয়। চট্টগ্রাম জেলার অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) আব্দুল্লাহ আল মাসুম জানান, গোপন সংবাদের ভিত্তিতে আজ (গতকাল) বিকেলে হেফাজতে ইসলাম বাংলাদেশের কেন্দ্রীয় কমিটির প্রচার সম্পাদক জাকারিয়া নোমান ফয়েজীকে চকরিয়া থেকে জেলা ডিবি পুলিশ গ্রেপ্তার করা হয়েছে। পরে তাকে চট্টগ্রামে আনা হয় বলে জানান তিনি।
অন্যদিকে স্বাধীনতা দিবসের দিন হাটহাজারীতে হেফাজতে ইসলামের তাণ্ডবের ঘটনায় দায়ের করা মামলায় দুই হেফাজত নেতাকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত। গতকাল বুধবার দুপুরে চট্টগ্রাম সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট বেগম আঞ্জুমান আরার ভার্চুয়াল আদালত এ আদেশ দেন। কারাগারে দুই নেতা হলেন- হাটহাজারী উপজেলা শাখার সহকারী দাওয়াহ বিষয়ক সম্পাদক মাওলানা তাজুল ইসলাম (৪২) ও হেফাজত নেতা মো. খিজির (২২)। জানা গেছে, হাটহাজারীর ২ মামলায় মাওলানা তাজুল ইসলাম ও মো. খিজিরকে গ্রেপ্তার দেখিয়ে আদালতে তোলা হলে আদালত কারাগারে পাঠানোর আদেশ দেন।
উল্লেখ্য, গত ২৬-২৮ মার্চ হেফাজতে ইসলামের বিক্ষোভকালে হাটহাজারীতে বিভিন্ন স্থাপনায় ভাঙচুরের ঘটনায় গত ৩০ মার্চ রাতে থানায় ৬টি মামলা দায়ের করা হয়। হাটহাজারী থানায় ভূমি অফিসে ভাঙচুর ও আগুন দেওয়ার ঘটনায় দুটি মামলা হয়েছে। এ ছাড়া হাটহাজারী থানায় হামলা ও ভাঙচুর, পুলিশ সদস্যকে আক্রমণ, স্থানীয় অস্ত্র ব্যবহার এবং উপজেলা ডাকবাংলো ভাঙচুর ও আগুন দেওয়ার অভিযোগে মামলা হয়েছে।

পূর্ববর্তী নিবন্ধআদালতের সময় নষ্ট করায় আইনজীবীকে জরিমানা
পরবর্তী নিবন্ধকর্ণফুলী ও পটিয়ায় আগুনে পুড়ল ১২ বসতঘর