হাসপাতালে ভর্তি ওবায়দুল কাদের শঙ্কামুক্ত

| বুধবার , ১৫ ডিসেম্বর, ২০২১ at ৮:২৫ পূর্বাহ্ণ

হাসপাতালে ভর্তি আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও সড়ক পরিবহনমন্ত্রী ওবায়দুল কাদের শঙ্কামুক্ত বলে জানিয়েছেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. মো. শরফুদ্দিন আহমেদ। তিনি বলেছেন, অতিরিক্ত পরিশ্রমের কারণে আওয়ামী লীগ সাধারণ সম্পাদকের বিশ্রাম দরকার, তাই চিকিৎসকদের পরামর্শে তাকে ভর্তি করে কেবিনে রাখা হয়েছে। গতকাল মঙ্গলবার সকালে ওবায়দুল কাদের হাসপাতালে ভর্তি হওয়ার পর বিকেলে নিজের কার্যালয়ে সাংবাদিকদের একথা বলেন বিএসএমএমইউ উপাচার্য শারফুদ্দিন। খবর বিডিনিউজের।
৬৯ বছর বয়সী ওবায়দুল কাদের হৃদরোগ ও ফুসফুসের ক্রনিক সমস্যায় ভুগছেন দীর্ঘদিন ধরে। ২০১৯ সালে গুরুতর অসুস্থ হয়ে পড়লে তার হৃদপিণ্ডের রক্তনালীতে তিনটি ব্লক ধরা পড়ে। এর মধ্যে একটি ব্লক স্টেন্টিংয়ের মাধ্যমে অপসারণ করেন চিকিৎসকরা। পরে তাকে সিঙ্গাপুরে থেকে বেশ কিছুদিন চিকিৎসা নিতে হয়। ওবায়দুল কাদেরের ঘনিষ্ঠ একজন বলেন, কয়েক দিন ধরে পায়ে পানি জমছিল তার, কিছুটা শ্বাসকষ্টও হচ্ছিল। এরপর মঙ্গলবার সকালে রুটিন চেকআপের জন্য তিনি গিয়েছিলেন বিএসএমএমইউতে, সেখানে চিকিৎসকরা তাকে হাসপাতালে ভর্তি হওয়ার পরামর্শ দেন।
ডা. শরফুদ্দিন বলেন, আমাদের এখানে প্রায়ই চেকআপে আসেন তিনি। আজকেও এসেছিলেন। এ সময় আমাদের ১০ জনের বিশেষজ্ঞের একটি দল ওনার পরীক্ষা-নিরীক্ষা করেন। তারা বলেছেন, উনি এত বেশি পরিশ্রম করেছেন, তাই উনার একটু বিশ্রাম নেওয়া দরকার। মন্ত্রীর সর্বশেষ অবস্থা জানতে চাইলে তিনি বলেন, একটু আগে দেখে এসেছি, উনার অঙিজেন স্যাচুরেশন ৯৯, পালস রেট ৭৩। তার মানে সবকিছু স্বাভাবিক। বয়সের কারণে তার ডায়াবেটিসসহ উচ্চ রক্তচাপ রয়েছে। ওষুধে তিনি ঠিক হয়ে যাবেন, উনি শঙ্কামুক্ত।

পূর্ববর্তী নিবন্ধবঙ্গবন্ধু আমাদের সঠিক গন্তব্যে পৌঁছার স্বপ্ন দেখিয়েছেন
পরবর্তী নিবন্ধবাংলাদেশে প্রথম সফরে আজ আসছেন ভারতের রাষ্ট্রপতি