হাসপাতালে দুই বাংলাদেশি

| রবিবার , ৪ জুন, ২০২৩ at ৫:৫০ পূর্বাহ্ণ

ভারতের উড়িষ্যায় ভয়াবহ ট্রেন দুর্ঘটনায় আহত হয়ে দুই বাংলাদেশি হাসপাতালে চিকিৎসাধীন আছেন। আর দুর্ঘটনা কবলিত ট্রেনের চার বাংলাদেশি যাত্রীর খোঁজে তাদের পরিবারের তরফে যোগাযোগ করা হয়েছে কলকাতায় বাংলাদেশ ডেপুটি হাই কমিশনে। গতকাল শনিবার বিকেলে হাই কমিশনের ফেসবুক পেইজে এক ভিডিও বার্তায় এই তথ্য জানিয়েছেন ডেপুটি হাই কমিশনার আন্দালিব ইলিয়াস। খবর বিডিনিউজের।

তিনি বলেন, আমাদের কাছে যে তথ্য আছে, তাতে এখন পর্যন্ত দুইজন বাংলাদেশি আহত হয়ে উড়িষ্যার দুটি হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। এছাড়া বাংলাদেশ থেকে আমাদের সঙ্গে চারজনের ব্যাপারে তাদের পরিবার যোগাযোগ করেছে যেতারা ট্রেনের যাত্রী ছিলেন, তারা এখন পর্যন্ত নিখোঁজ। আমরা চেষ্টা করছি তাদের খোঁজখবর নেওয়ার। তবে হাসপাতালে চিকিৎসাধীন ওই দুই বাংলাদেশির নামপরিচয় জানাননি তিনি।

ভিডিও বার্তায় আন্দালিব ইলিয়াস বলেন, শুক্রবার সন্ধ্যায় চেন্নাইগামী করমণ্ডল এঙপ্রেসে যে দুর্ঘটনা ঘটেছে, সর্বশেষ আমরা যে খবর পেয়েছি তাতে ২৩৮ জন এখন পর্যন্ত মারা গেছেন বলে আমরা জেনেছি। তাদের মধ্যে বাংলাদেশের কেউ আছেন বলে আমাদের কাছে তথ্য নেই।

শনিবার ভোরে একটি টিম দুর্ঘটনাস্থলের উদ্দেশে রওনা হয়েছে জানিয়ে তিনি বলেন, আশা করছি সড়ক পথে তারা (শনিবার) সন্ধ্যার মধ্যে সেখানে পৌঁছাবেন। ওই ট্রেনে বাংলাদেশি যাত্রী যারা ছিলেন, তাদের মঙ্গলের জন্য তারা কোঅর্ডিনেট করবেন। দুর্ঘটনা কবলিত ট্রেনে বাংলাদেশি যাত্রীদের বিষয়ে কোনো তথ্য থাকলে +৯১৯০৩৮৩৫৩৫৩৩ নম্বরে যোগাযোগ করতে অনুরোধ করেন ডেপুটি হাই কমিশনার। হোয়াটসঅ্যাপে ওই নম্বরে যোগাযোগ করা যাবে বলে জানান তিনি। উড়িষ্যায় ভয়াবহ ট্রেন দুর্ঘটনায় নিহতের সংখ্যা আড়াইশ ছাড়িয়েছে এবং ৮৫০ জনেরও বেশি মানুষ আহত হয়েছে।

পূর্ববর্তী নিবন্ধকৌতুক কণিকা
পরবর্তী নিবন্ধউড়িষ্যায় ট্রেন দুর্ঘটনায় নিহত বেড়ে ২৮৮, আহত ৮শ