হাসপাতালে কাতরাচ্ছেন একই পরিবারের ৩ জন

আনোয়ারায় গ্যাস সিলিন্ডার বিস্ফোরণ

আনোয়ারা প্রতিনিধি | মঙ্গলবার , ১১ মে, ২০২১ at ৪:৩০ পূর্বাহ্ণ

আনোয়ারায় গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে দগ্ধ ৪ জনের মধ্যে ৩ জনের অবস্থাই আশংকাজনক বলে জানিয়েছেন চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটের দায়িত্বশীল কর্মকর্তারা।
হাসপাতাল সূত্র জানায়, দগ্ধদের মধ্যে মো. ফরহাদ (২২), আরব আলী (৫০) ও আবদুর রহমানের (৭০) অবস্থা আশংকাজনক। তাদের শরীরের বেশিরভাগ অংশই পুড়ে গেছে। শ্বাসনালীও ক্ষতিগ্রস্ত। এ ধরনের রোগীর ক্ষেত্রে কয়েকদিন পর শ্বাসকষ্ট হতে পারে। আইসিইউ সুবিধার জন্য গতকাল সোমবার রাতেই তাদের শেখ হাসিনা জাতীয় বার্ন ইনস্টিটিউটে পাঠানোর কথা।
অগ্নিদদ্ধ মো. ফরহাদের চাচা আহমদ হোসেন বলেন, ইফতারের আগে রান্নার জন্য গ্যাস সিলিন্ডারটি আনা হয়েছিল। লিকেজ থাকার কারণে সিলিন্ডার থেকে গ্যাস বেরোচ্ছিল। তাই সেটি ঘরের বাইরে রাখা হয়েছিল। কিন্তু রান্নাঘরের আগুনের তাপে হঠাৎ সিলিন্ডারটি বিস্ফোরিত হলে একই পরিবারের ৪ জন দগ্ধ হন। অগ্নিদগ্ধদের মধ্যে আরব আলী ও আবদুর রহমান কৃষি কাজ করেন। মো. ফরহাদ ছাত্র। তাদের পরিবারের পক্ষে চিকিৎসার খরচ বহন করা কঠিন বলে জানান তিনি। স্থানীয় সূত্র জানায়, আনোয়ারায় এখন যত্রযত্র চলছে গ্যাস সিলিন্ডার ব্যবসা। এসব সিলিন্ডারের রেগুলেটরের সমস্যার কারণে লিকেজ থেকে গ্যাস বেরিয়ে যেতে পারে। রান্না ঘরের কাছে সিলিন্ডারটি ফেলে রাখায় অতিরিক্ত তাপে এই দুর্ঘটনা ঘটেছে বলে ধারণা করা হচ্ছে।

পূর্ববর্তী নিবন্ধকাপ্তাই লেকে মাছ ধরা বন্ধ সংসার চালাতে হিমশিম
পরবর্তী নিবন্ধখালেদার বিদেশে চিকিৎসায় হাল ছাড়ছে না পরিবার