হালিশহর ক্যান্টনমেন্ট স্কুলে নিষ্ঠা ফাউন্ডেশনের আলোচনা সভা

| রবিবার , ৪ ডিসেম্বর, ২০২২ at ১০:৪৪ পূর্বাহ্ণ

হালিশহর ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এন্ড কলেজ হলে ‘বাঁধনহারা তারুণ্যের আলোর দিশা প্রিয় নবী মুহাম্মদ (দ.)’ শীর্ষক আলোচনা সভা ও কুইজ প্রতিযোগিতা ফাউন্ডেশনের চেয়ারম্যান সালামত উল্লাহর সভাপতিত্বে এবং নিষ্ঠা ফাউন্ডেশনের ট্রাস্টি ও ফুলকলি গ্রুপের জিএম এম এ সবুরের সঞ্চালনায় গতকাল শুক্রবার সকালে অনুষ্ঠিত হয়েছে। এতে উদ্বোধক ছিলেন অত্র প্রতিষ্ঠানের উপাধ্যক্ষ সাইফুল ইসলাম বুলবুল।

মুখ্য আলোচক ছিলেন ফাউন্ডেশনের জেনারেল সেক্রেটারি ও চবি সহযোগী অধ্যাপক ড. মুহাম্মদ নুর হোসাইন। বিশেষ অতিথির বক্তব্য রাখেন ফাউন্ডেশনের আজীবন সদস্য শাহজাহান লিটন এবং আব্দুল হামিদ।

আলোচকবৃন্দ বলেন, বাংলাদেশের জনগণের এক তৃতীয়াংশের অধিক তরুণ-তরুণী। তাদেরকে সুশিক্ষিত ও নৈতিকতা সম্পন্ন করে গড়ে তোলা আমাদের দায়িত্ব। এখন শিক্ষার হার বাড়লেও সমাজের প্রতিটি সেক্টরে আলোকিত মানুষের অভাব পরিলক্ষিত হচ্ছে। বিশেষত তরুণ সমাজ দিকভ্রান্ত, উচ্ছৃঙ্খল ও বাঁধনহারা হয়ে যাচ্ছে।

মুখ্য আলোচক নারী শিক্ষার ওপর গুরুত্ব আরোপ করেন এবং তরুণ প্রজন্মের জন্য পাঁচটি কর্মসূচি পেশ করেন। মিথ্যা পরিহার করা, হারাম চর্চা না করা, মা-বাবা ও গুরুজনের অবাধ্য না হওয়া, প্রত্যেকেই স্ব স্ব দায়িত্ব নিষ্ঠার সাথে আদায় করা এবং নিজ নিজ ধর্মীয় আবশ্যকীয় বিধান পালন করা। এতে শিক্ষকদের মধ্যে উপস্থিত ছিলেন সাইমুন, আব্দুল জলিল, মাজহারুল ইসলাম, নাজিফা নিগার, স্বেচ্ছাসেবক আল মামুন, ফখরুল, রিফাত, আসিফ, করিম, সানজিদা, শাহিদা, সাবরিনা, লাকি প্রমুখ।

পূর্ববর্তী নিবন্ধঅনেক প্রথাই ধীরে ধীরে রাষ্ট্রের আইনে পরিণত হয়েছে
পরবর্তী নিবন্ধ১০ ডিসেম্বর নিয়ে ভয় পেয়েছে সরকার : ফখরুল