হালদা থেকে মাছ ও জাল জব্দ

হাটহাজারী উপজেলা প্রশাসনের অভিযান

হাটহাজারী প্রতিনিধি | রবিবার , ১৪ নভেম্বর, ২০২১ at ৫:১৪ অপরাহ্ণ

দেশের একমাত্র প্রাকৃতিক মৎস্য প্রজনন ক্ষেত্র জোয়ার-ভাটার নদী বঙ্গবন্ধু মৎস্য হেরিটেজ হালদা নদীর মা মাছ, জীববৈচিত্র্য এবং ডলফিন রক্ষায় অভিযান পরিচালনা করেছে হাটহাজারী উপজেলা প্রশাসন।

আজ রবিবার (১৪ নভেম্বর) নদীর ছিপাতলী থেকে মদুনাঘাট এলাকায় সকাল ৯টা থেকে দুপুর ২টা পর্যন্ত উপজেলা প্রশাসনের পরিচালিত এ অভিযানের নেতৃত্ব দেন উপজেলা মৎস্য কর্মকর্তা নাজমুল হুদা রনি।

এসময় হালদা নদীর মদুনাঘাট এলাকা হতে ৫ হাজার মিটার জাল, ১০/১২ কেজি ওজনের দু’টি আঁইর মাছ ও কয়েকটি বড়শি উদ্ধার করা হয়েছে।

এ বিষয়ে মৎস্য কর্মকর্তা নাজমুল হুদা বলেন, “আজ রবিবার সকাল ৯টা থেকে দুপুর ২টা পর্যন্ত এ অভিযান ছিপাতলী এলাকায় শুরু করে মদুনাঘাট এলাকা পর্যন্ত অভিনব কৌশলে ফানা বা প্লাস্টিকের বোতলের সাহায্যে জাল বসিয়ে মাছ শিকার করার সময় ৫ হাজার মিটার জাল ও ২টি ১০/১২ কেজি ওজনের আঁইর মাছ পাশাপাশি কয়েকটি বড়শি উদ্ধার করি। এ সময় ঘটনাস্থলে কাউকে পাওয়া যায়নি। পরে মাছগুলো এতিমখানায় দেওয়া হয়।”

ইউএনও মো. শাহিদুল আলম জানান, হালদার মা মাছ, ডলফিন ও জীববৈচিত্র্য রক্ষায় কঠোর অভিযান চলমান থাকবে। সবাইকে তথ্য দিয়ে সহযোগিতা করার অনুরোধ করেন তিনি।

অভিযানে সহযোগিতা করেন আনসার-ভিডিপির সদস্যরা।

পূর্ববর্তী নিবন্ধসিআইইউতে ইঞ্জিনিয়ারিং অনুষদের সেমিনার
পরবর্তী নিবন্ধসাউথ বাংলা ব্যাংকের আমজাদ কীভাবে দেশত্যাগ করল?