হাতি হত্যা মামলায় পিতা-পুত্র কারাগারে

বাঁশখালী প্রতিনিধি | বুধবার , ১৫ ডিসেম্বর, ২০২১ at ৮:২১ পূর্বাহ্ণ

চট্টগ্রামের বাঁশখালীতে হাতি হত্যার অপরাধে বনবিভাগের দায়ের করা মামলায় পিতা-পুত্রকে কারাগারে পাঠিয়েছে আদালত। গতকাল মঙ্গলবার বাঁশখালী সিনিয়র জুডিসিয়াল আদালতের বিচারক মো. মাইনুল ইসলাম এ নির্দেশ দেন। কারাগারে পাঠানো পিতার নাম আবদুল আলীম (৫০) এবং পুত্র নেজাম উদ্দিন (২০)। জানা যায়, দেশে প্রথম হাতি হত্যার দায়ে পিতা-পুত্র এ দুজনকে কারাগারে পাঠানো হলো।
মামলার বিবরণীতে জানা গেছে, গত ৩০ নভেম্বর বিকেলে বনবিভাগের সাধনপুর রেঞ্জের দায়িত্বশীল কর্মকর্তারা জানতে পারেন বনবিভাগের লটমনি মৌজার বাঁশখালী সাতকানিয়ার সীমান্তে এওচিয়া ইউনিয়নের ছনখোলা হাল্লর ঘোনা এলাকায় বৈদ্যুতিক শট সার্কিটের মাধ্যমে হাতিটিকে হত্যা করে মাটিতে পুতে ফেলা হয়।
এ ঘটনায় বনবিভাগের সাধনপুর রেঞ্জের সাধনপুর বনবিট কর্মকর্তা মো. দেলোয়ার হোসেন বাদী হয়ে সাতকানিয়ার এওচিয়া ইউনিয়নের ছনখোলা এলাকার মৃত আছাব মিঞার পুত্র আব্দুল আলীম, তাঁর পুত্র নেজাম উদ্দিন ও কাঞ্চনা এলাকার আব্দুচ ছালামের পুত্র মো. ইউসুফকে (৩০) আসামি করে বন্যপ্রাণী সংরক্ষন ও নিরাপত্তা আইনে মামলা দায়ের করেন। এ মামলায় গতকাল বাঁশখালী সিনিয়র জুড়িসিয়াল আদালতে স্বেচ্ছায় আত্মসমর্পণ করে বয়সের কারণে মানবিক জামিন প্রার্থনা করলে আদালত পিতা আবদুল আলীম এবং পুত্র নেজাম উদ্দিনকে জেল হাজতে প্রেরণ করেন।
বনবিভাগের কালীপুর রেঞ্জ কর্মকর্তা মো. আলাউদ্দিন বলেন, ভবিষ্যতে যাতে কেউ এ ধরনের কাজ না করে এ মামলার মাধ্যমে তার শিক্ষা হবে।

পূর্ববর্তী নিবন্ধনগরে সড়কে যান চলাচলে বিধিনিষেধ
পরবর্তী নিবন্ধবিজয় মেলায় মুক্তিযুদ্ধ কর্নার নেই কেন