নগরে সড়কে যান চলাচলে বিধিনিষেধ

বিজয় দিবস ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর অনুষ্ঠান

আজাদী প্রতিবেদন | বুধবার , ১৫ ডিসেম্বর, ২০২১ at ৮:২০ পূর্বাহ্ণ

মহান বিজয় দিবস ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপনে আগামীকাল ১৬ ডিসেম্বর ও পরদিন ১৭ ডিসেম্বর কাজির দেউড়ির এমএ আজিজ স্টেডিয়াম এবং চকবাজার প্যারেড মাঠে অনুষ্ঠানমালার আয়োজন করেছে জেলা প্রশাসন ও চট্টগ্রাম সিটি কর্পোরেশন। এ উপলক্ষে যানবাহন চলাচলে নির্দেশনা জারি করেছে নগর ট্রাফিক পুলিশ। এটি অনুসরণের জন্য সর্বসাধারণকে অনুরোধ করা হয়েছে।
নির্দেশনায় বলা হয়, ১৬ ডিসেম্বর এম এ আজিজ স্টেডিয়ামে বিজয় দিবসের বিভিন্ন অনুষ্ঠানসহ শপথ গ্রহণ উপলক্ষে সকাল ৭টা থেকে এবং পরদিন ১৭ ডিসেম্বর সুবর্ণজয়ন্তী উদযাপন উপলক্ষে উন্মুক্ত কনসার্ট চলাকালে বিকাল ৩টা থেকে স্টেডিয়াম কেন্দ্রিক ইস্পাহানি মোড় থেকে কাজির দেউড়ি, কাঠের বাংলো থেকে উন্মুক্ত বিশ্ববিদ্যালয়, আটমার্সিং থেকে উন্মুক্ত বিশ্ববিদ্যালয় এবং নেভাল ক্রসিং হতে উন্মুক্ত বিশ্ববিদ্যালয় সড়কে সকল ধরনের যানবাহন চলাচল সম্পূর্ণরূপে বন্ধ থাকবে। অনুষ্ঠানে আগত যানবাহনসমূহ ইস্পাহানি মোড়, কাজির দেউড়ি, নেভাল ক্রসিং মোড় ড্রপিং জোন হিসেবে ব্যবহার করতে পারবে এবং পরবর্তীতে প্রধান পার্কিং স্থান হিসেবে জমিয়তুল ফালাহ মসজিদ মাঠ ও পলোগ্রাউন্ড মাঠে পার্কিং করবে। এছাড়া অবশিষ্ট যানবাহন সিআরবি সড়কে পার্কিং করতে পারবে।
নির্দেশনায় আরো বলা হয়, সিটি কর্পোরেশনের উদ্যোগে চকবাজারের প্যারেড মাঠে বিজয় দিবস ও স্বাধীনতার ৫০ বছর পূর্তিতে সকাল থেকে অনুষ্ঠান ও শপথ গ্রহণ উপলক্ষে ওইদিন সকাল ৭টা থেকে গুলজার মোড় থেকে গণি বেকারি এবং প্যারেড কর্নারের উত্তর ও পূর্ব পাশের মোড়ে যান চলাচল বন্ধ থাকবে। অনুষ্ঠানে আগত সকল যানবাহন সরকারি হাজী মোহাম্মদ মহসিন কলেজ মাঠে পার্কিং করতে পারবে।

পূর্ববর্তী নিবন্ধবাস চালক ও গেটম্যানকে দায়ী করে প্রতিবেদন
পরবর্তী নিবন্ধহাতি হত্যা মামলায় পিতা-পুত্র কারাগারে