হাটহাজারী থেকে অপহরণের ২৪ ঘন্টার মধ্যে শিক্ষার্থী উদ্ধার

রাজমিস্ত্রি সহ আটক ২

হাটহাজারী প্রতিনিধি | শুক্রবার , ৫ আগস্ট, ২০২২ at ৪:৫৭ অপরাহ্ণ

হাটহাজারী থেকে অপহৃত ১৩ বছর বয়সী ৭ম শ্রেণিতে পড়ুয়া এক মাদ্রাসা ছাত্রীকে উদ্ধার করে ২ দুই অপহরনকারীকে আটক করেছে চট্টগ্রাম র্্যাব- ৭।

গত বৃহস্পতিবার হাটহাজারী পার্বতী উচ্চ মাঠ এলাকা থেকে এক অপহরণকারীকে আটকের পর তার দেওয়া স্বীকারোক্তি মতে অপর আসামিকে ফটিকছড়ি উপজেলার বিবিরহাট থেকে আটক করা হয়।

র্্যাব-৭ চট্টগ্রাম সূত্রে জানা গেছে, অপহৃত ভিকটিমের বাবা একটি বিস্কুট কোম্পানির পরিবেশক। তিনি পরিবার নিয়ে হাটহাজারী পৌরসভার মিরেরহাট এলাকায় বাসা ভাড়া নিয়ে থাকেন। তার ১৩ বছর বয়সী মেয়ে স্হানীয় একটি মাদ্রাসায় লেখাপড়া করে।

তাদের বাসার পাশে একটি নির্মাণাধীন ভবনে রাজমিস্ত্রি হিসেবে কাজ করে হাটহাজারীর চারিয়া গ্রামের মৃত আবুল কাসেমের ছেলে মো. জাহেদ(১৯)।

সে প্রায়ই ভিকটিমকে অসৎ উদ্দেশ্যে বিভিন্ন প্রকার প্রলোভন দেখিয়ে কথা বলার চেষ্টা করত।

গত মঙ্গলবার(২ আগস্ট) ভিকটিমের বাবা ভিকটিমকে মাদ্রাসার আবাসিকে থাকার জন্য বললে ভিকটিম সে অনুযায়ী তার কাপড়-চোপড় ব্যাগে গুছিয়ে রাখে। ভিকটিম মাদ্রাসার আবাসিকে থাকতে ইচ্ছুক ছিল না বিধায় পরদিন বুধবার(৩ আগস্ট) সকালে পরিবারের কাউকে কিছু না বলে তার নানার বাড়ি চট্টগ্রাম মহানগরীর হালিশহর যাওয়ার উদ্দেশ্যে বাসা থেকে বের হয়ে যায়।

পরবর্তীতে ভিকটিমের বাবা তার মেয়েকে বিভিন্ন স্থানে খোঁজাখুঁজি করে সন্ধান না পেয়ে বিষয়টি র‌্যাব-৭, চট্টগ্রামকে অবহিত করেন।

ভিকটিম বাসা থেকে বের হয়ে বিভিন্ন স্হান ঘুরে আনুমানিক ১০টার দিকে হাটহাজারী বাসষ্ট্যান্ড আসলে আসামি মো. জাহেদ এবং তার সহযোগী মো. ইব্রাহীম তাকে হালিশহরে তার নানার বাড়িতে পৌঁছে দেওয়ার কথা বলে সিএনজিচালিত অটোরিকশায় তুলে হালিশহর না গিয়ে অসৎ উদ্দেশ্যে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ১নং গেইট দিয়ে বিশ্ববিদ্যালয়ের ভিতরে ঢুকে নির্জন জায়গায় নিয়ে যায় এবং ভিকটিমকে বিভিন্ন প্রলোভন দিতে থাকে।

পরবর্তীতে আসামিরা ভিকটিমকে নিয়ে দুপুরে বিশ্ববিদ্যালয়ের সামনে বাসষ্ট্যান্ডে এসে বাসযোগে প্রথমে নিউমার্কেট ও পরে সিএনজিচালিত অটোরিকশাযোগে দুপুর তিনটার দিকে পাহাড়তলী বউবাজার আমতল গেলে ভিকটিম কৌশলে আসামিদের কবল থেকে পালিয়ে একটি বাসায় আশ্রয় নেয়। পরবর্তীতে উক্ত বাসা থেকে গতকাল বৃহস্পতিবার র‌্যাব-৭, চট্টগ্রাম ভিকটিমকে উদ্ধার করে।

পরবর্তীতে র‌্যাব-৭, চট্টগ্রাম ভিকটিমকে অপহরণের সাথে জড়িত আসামিদের গ্রেফতারের লক্ষ্যে ব্যাপক গোয়েন্দা নজরদারি অব্যাহত রাখে।

তারই ধারাবাহিকতায় গতকাল বৃহস্পতিবার হাটহাজারী থানাধীন পার্বতী স্কুল মাঠ এলাকা থেকে অপহরণের সাথে জড়িত আসামি হাটহাজারীর চারিয়া গ্রামের মৃত আবুল কাশেমের ছেলে মো. জাহেদ(১৯) এবং একই দিন ফটিকছড়ি থানাধীন বিবিরহাট এলাকা হতে ২নং অপহরণকারী একই গ্রামের মৃত খায়রুল বসরের ছেলে মো. ইব্রাহীম(২০)কে আটক করতে সক্ষম হয়।

গ্রেফতারকৃত আসামিদের বিরুদ্ধে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের নিমিত্তে হাটহাজারী থানায় হস্তান্তর করা হয়েছে।

পূর্ববর্তী নিবন্ধমীরসরাইয়ে ট্রেন দুর্ঘটনায় আহত আরও একজন না ফেরার দেশে
পরবর্তী নিবন্ধমাদ্রাসায় যেতে পীড়াপীড়িতে সন্তানের আত্মহত্যা!