হাটহাজারীতে হেফাজতের উপজেলা শাখার দুই নেতা আটক

হাটহাজারী প্রতিনিধি | মঙ্গলবার , ৪ মে, ২০২১ at ৯:০৪ অপরাহ্ণ

হাটহাজারী থানা পুলিশ বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে আজ মঙ্গলবার (৪ মে) ভোর রাতে হেফাজতের উপজেলা শাখার দুই নেতাকে আটক করেছে।
আটককৃতের একজন হলেন হেফাজতের উপজেলা শাখার বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক মাওলানা মো. আরিফ ও অন্যজন হেফাজতের উপজেলা শাখার দাওয়া বিষয়ক সম্পাদক মাওলানা তাজুল ইসলাম।
আটককৃতের মধ্যে মাওলানা আরিফকে আজ মঙ্গলবার কোর্ট হাজতে প্রেরণ করা হয়েছে। অপরজনকে আগামীকাল বুধবার কোর্ট হাজতে পাঠানো হবে। হেফাজতের নেতাদের আটকের ঘটনা ও কোর্ট হাজতে প্রেরণের বিষয় নিশ্চিত করেছেন হাটহাজারী থানার ওসি(তদন্ত) রাজিব শর্মা।
জানা যায়, স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উপলক্ষে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির আগমনের বিরোধিতা করে রাজধানীর ঢাকার বায়তুল মোকাররমে বিক্ষোভের জের ধরে হাটহাজারীতে গত ২৬, ২৭ ও ২৮ মার্চ হেফাজত ও মাদ্রাসার শিক্ষার্থীরা তান্ডব চালিয়ে থানা, জেলাপরিষদের ডাকবাংলো, সদর ভূমি অফিস, সহকারী কমিশনার ভূমি অফিস ভাঙচুর অগ্নিসংযোগ, এসিল্যান্ডের গাড়ি আগুনে পুড়িয়ে দেওয়ার ঘটনা ঘটে।
তাছাড়া ডাকবাংলোয় অবস্থানকারী একজন শিক্ষানবিশ এএসপি, থানার একজন উপ-পরিদর্শকে মারধর ও ডিএসবি’র একজন কনস্টেবলকে হাটহাজারী মাদ্রাসায় ধরে নিয়ে আটক রেখে হুমকি প্রদান করা হয়।
এ ঘটনায় থানার দুইজন উপ-পরিদর্শক ও ডিএসবি ভুক্তভোগী কন্সটেবল বাদী হয়ে থানায় পৃথক তিনটি মামলা দায়ের করেন।
মামলায় ১শ’ ৪৮ জনের নামোল্লেখ করা হয়। তাছাড়া আরো ৩ হাজার জন অজ্ঞাতনামাকে বিবাদী করা হয়। হাটহাজারীতে গত ২৬, ২৭, ২৮ মার্চ সংঘটিত ঘটনায় দায়েরকৃত মামলায় তাদেরকে আটক করা হয়েছে বলে উল্লেখ করেন ওসি (তদন্ত)।

পূর্ববর্তী নিবন্ধগণ্ডামারার এসএস পাওয়ার প্ল্যান্টের ঘটনায় আটক ২
পরবর্তী নিবন্ধপেকুয়ায় অস্ত্রসহ সন্ত্রাসী জাকির র‌্যাবের হাতে আটক