হাটহাজারীতে শিক্ষার্থীর কাছ থেকে নেয়া অতিরিক্ত টাকা ফেরত

ইউএনওর নির্দেশ

হাটহাজারী প্রতিনিধি | রবিবার , ১১ জুলাই, ২০২১ at ৪:৫৭ পূর্বাহ্ণ

হাটহাজারীতে উপবৃত্তি প্রাপ্ত ৬ষ্ঠ শ্রেণীর এক শিক্ষার্থীর কাছ থেকে নেওয়া অতিরিক্ত টাকা ফেরত দেওয়া হয়েছে। গতকাল শনিবার ইউএনওর নির্দেশে শিক্ষা প্রতিষ্ঠানটি এই টাকা ফেরত দেয়।
উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ রহুল আমিন বলেন, গতকাল শনিবার উপজেলার আওতাধীন ঈদগাহ বহুমুখী উচ্চ বিদ্যালয় এন্ড কলেজে ৬ষ্ঠ শ্রেণীতে পড়ুয়া এক শিক্ষার্থীর বোন আমাকে ফোন দেন। এ সময় তিনি উপবৃত্তি প্রাপ্ত শিক্ষার্থীদের কাছ থেকে বেতন নেওয়ার নিয়ম আছে কিনা জানতে চান। এমন প্রশ্নের উত্তরে আমি বেতন নেওয়ার নিয়ম নেই বলে তাকে জানাই। তখন তার বোন থেকে এক বছরের বেতন বাবদ ঈদগাহ বহুমুখী উচ্চ বিদ্যালয় এন্ড কলেজ ৩ হাজার ৬ শ ৭০ টাকা নিয়েছে বলে জানান। আমি ওই প্রতিষ্ঠান কর্তৃপক্ষকে ২/৩ ঘণ্টার মধ্যে শিক্ষার্থীর কাছ থেকে নেওয়া অতিরিক্ত টাকা ফেরত দেওয়ার নির্দেশনা প্রদান করি। নির্দেশনা পেয়ে গতকালই শিক্ষার্থীর কাছ থেকে নেওয়া টাকা ফেরত দেওয়া হয়েছে।
ঈদগাহ বহুমুখী উচ্চবিদ্যালয় এন্ড কলেজ পরিচালনা পরিষদের সভাপতি ও ৪নং গুমানমর্দ্দন ইউপি চেয়ারম্যান মুজিবুর রহমান বলেন, এ ঘটনাটি জানতাম না। জানার পর ওই শিক্ষার্থীর কাছ থেকে নেওয়া অতিরিক্ত টাকা ফেরত দেওয়া হয়েছে।

পূর্ববর্তী নিবন্ধপানির পাইপ ও তরল দুধের প্যাকেটে ২১ হাজার ইয়াবা
পরবর্তী নিবন্ধরাতের আঁধারে ৩৯ ব্যাটারি ও ৫শ লিটার ডিজেল চুরি