হাটহাজারীতে তক্ষকসহ ২জন আটক

হাটহাজারী প্রতিনিধি | রবিবার , ২২ মে, ২০২২ at ৬:১৫ পূর্বাহ্ণ

র‌্যাব-৭ হাটহাজারী সিপিসি-২ হাটহাজারী ক্যাম্পের সহযোগিতায় স্থানীয় বনবিভাগ ৩টি বিরল প্রজাতির তক্ষকসহ ২জনকে আটক করেছে। গত শুক্রবার দিবাগত রাতে চট্টগ্রাম-খাগড়াছড়ি মহাসড়কে কাটিরহাট বাজার এলাকা থেকে তক্ষকগুলোসহ ব্যক্তিদ্বয়কে আটক করা হয়।

আটককৃতরা হলেন জসিম উদ্দিন( ২৬),বিল্লাল হোসেন (৩০) খাগড়াছড়ি জেলার বাসিন্দা। বনবিভাগ সূত্রে জানা যায়, চট্টগ্রাম-খাগড়াছড়ি মহাসড়কে কাটিরহাট বাজার এলাকা থেকে র‌্যাব-৭ হাটহাজারী সিপিসি-২ হাটহাজারী ক্যাম্পের একটি টহল দলসহ গোপন সংবাদের ভিত্তিতে স্থানীয় বনবিভাগ অভিযান পরিচালনা করে।

এসময় র‌্যাবের উপস্থিতি টের পেয়ে তক্ষকের ব্যাগটি রেখে পালিয়ে যাওয়ার সময় ধৃত ২ ব্যক্তিকে আটক করা হয়। পরে তক্ষকগুলো উদ্ধার করে হাটহাজারী বনবিভাগে হস্তান্তর করা হয় এবং আসামীদ্বয়কে স্থানীয় হাটহাজারী থানায় হস্তান্তর করা হয়। পরে বনবিভাগের আওতাধীন এলাকায় উদ্ধার হওয়া তক্ষকগুলো অবমুক্ত করা হয়। তক্ষকগুলো প্রায় সাড়ে ৭,সাড়ে ৮, পৌন ১২,ইঞ্চি লম্বা।

হাটহাজারী রেঞ্জ কর্মকর্তা ফজলুল কাদের চৌধুরী জানান, র‌্যাবের সহযোগিতায় আমরা ৩টি বিরল প্রজাতির তক্ষক উদ্ধার করি এবং আটককৃত ব্যাক্তিদেরকে হাটহাজারী মডেল থানায় হস্তান্তর করা হয়। তাদের বিরুদ্ধে বন্যপ্রানী সংরক্ষন আইনে মামলা রুজি করা হয়েছে।

পূর্ববর্তী নিবন্ধদেখতে দেখতে পার ১৪ বছর, বিএনপির আন্দোলন কোন বছর : কাদের
পরবর্তী নিবন্ধহৃদয় বাবুসহ ১১ বাংলাদেশি দণ্ডিত