হাটহাজারীতে ছড়া ভরাট করে স্থাপনা

পানি নিষ্কাশন ও চাষাবাদ বিঘ্নিত হওয়ার শঙ্কা

হাটহাজারী প্রতিনিধি | বৃহস্পতিবার , ২০ মে, ২০২১ at ১০:৫৫ পূর্বাহ্ণ

হাটহাজারীর কাটিরহাট বাজারের দক্ষিণ পাশে স্থানীয় স্বাস্থ্য কেন্দ্র সংলগ্ন ছড়া ভরাট করে স্থাপনা নির্মাণের অভিযোগ উঠেছে। এতে করে আসন্ন আমন মৌসুমে ছড়া দিয়ে বৃষ্টির পানি প্রবাহিত হতে না পারলে ছড়ার পশ্চিম দিকে জলযট সৃষ্টি হয়ে চাষাবাদ বিঘ্নিত হওয়ার আশংকা করছেন স্থানীয়রা।
এ ঘটনার প্রতিকার চেয়ে স্থানীয়দের পক্ষ থেকে মো. নুরুন নবী ও মো. শহীদুল্লাহ উপজেলা নির্বাহী কর্মকর্তার বরাবরে লিখিত অভিযোগ করেছেন। ইউএনও আবেদন পেয়ে সমপ্রতি উপজেলা সহকারী কমিশনার ভূমির মাধ্যমে জায়গা পরিমাপ করে লাল পতাকা দিয়ে সরকারি জায়গা চিহ্নিত করে দিয়ে অবৈধ স্থাপনা বন্ধের নির্দেশনা প্রদান করেছেন।
ইউএনওর কাছে করা অভিযোগ থেকে জানা যায়, উপজেলার আওতাধীন কাটিরহাট বাজারের দক্ষিণ পাশে স্থানীয় স্বাস্থ্য কেন্দ্র সংলগ্ন একটি ছড়া রয়েছে। বর্ষা মৌসুমে বৃষ্টি ও পাহাড়ি ঢলের পানি নিষ্কাশনের একমাত্র পথ এই ছড়াটি। বর্তমানে স্বাস্থ্য কেন্দ্র সংলগ্ন পানি নিষ্কাশনের ছড়াটি একটি মহল ভরাট করে স্থাপনা নির্মাণ করা শুরু করেছে। এতে করে বর্ষা মৌসুমে বৃষ্টি ও পাহাড়ি ঢলের পানি নিষ্কাশন বাধাপ্রাপ্ত হলে ছড়ার উপরিভাগে জলযট সৃষ্টি হয়ে চাষাবাদ বিঘ্নিত হওয়ার আশংকা রয়েছে।
এব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মাদ রহুল আমিন জানান, স্থানীয়দের আবেদন পেয়ে তিনি বিষয়টি সরেজমিনে তদন্ত করার জন্য এসি ল্যান্ডকে দায়িত্ব প্রদান করেছেন। সময় করে উচ্ছেদ অভিযান পরিচালনা করা হবে।

পূর্ববর্তী নিবন্ধমাদক কখনো প্রশান্তি দেয় না, দেয় অশান্তি
পরবর্তী নিবন্ধপ্রেম প্রীতির বন্ধন