হাটহাজারীতে কৃষি জমি ভরাট, ৫ লাখ টাকা অর্থদণ্ড

হাটহাজারী প্রতিনিধি | শনিবার , ২১ জানুয়ারি, ২০২৩ at ৯:০৯ পূর্বাহ্ণ

হাটহাজারীতে উপজেলা প্রশাসনের নিষেধ অমান্য করে পুনরায় কৃষি জমি ভরাট ও মহাসড়কের অংশ দখল করায় নাজিম উদ্দিন (৪২) নামে এক ব্যক্তিকে ৫ লক্ষ টাকা অর্থদণ্ড করেছেন উপজেলা নির্বাহী অফিসার ও ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. শাহিদুল আলম।

গতকাল শুক্রবার উপজেলার মেখল ইউনিয়নের ১নং ওয়ার্ডে এই অভিযান পরিচালনা করা হয়েছে। ভ্রাম্যমান অভিযান পরিচালনাকারী ইউএনও জানান, উপজেলা প্রশাসন ইতিপূর্বে একই স্থানে মাটি ভরাটের কাজ বন্ধ করে ওই ইউনিয়নের উত্তর মেখল এলাকার আবদুল গফুরের পুত্র নাজিম উদ্দিনকে ৫০ হাজার টাকা জরিমানা করে এধরনের কাজ থেকে বিরত থাকতে সতর্ক করেছিল।

কিন্তু অভিযুক্ত নাজিম উদ্দিন নিষেধ অমান্য করে পুনরায় জমি ভরাট করার পাশাপাশি ঝুঁকিপূর্ণভাবে মাটি দিয়ে রাঙামাটি মহাসড়কের মূল অংশের ৩/৪ ফিট পর্যন্ত রাস্তা দখল করে রেখেছে। তাই অপরাধ প্রমাণিত হওয়ায় সড়ক পরিবহন আইন ২০১৮ ও বালুমহাল ও মাটি ব্যবস্থাপনা আইন ২০১০ এ অভিযুক্তকে তাৎক্ষণিক নগদ ৫ লক্ষ টাকা অর্থদণ্ড প্রদান করা হয়। অভিযানে হাটহাজারী মডেল থানার সহকারী উপপরিদর্শক বিক্রম চন্দ্র ভূইয়ার নেতৃত্বে ফোর্সসহ মেখল ইউপির ১ নম্বর ওয়ার্ড মেম্বার রাশেদুল আলম ও ৩ নং ওয়ার্ড মেম্বার মানুনুর রশিদ সহযোগিতা করেন।

উপজেলা নির্বাহী অফিসার ও ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্টেট মো. শাহিদুল আলম অভিযানের সত্যতা নিশ্চিত করে গণমাধ্যমকে বলেন, কৃষি জমি সুরক্ষা ও নিরাপদ মহাসড়ক নিশ্চিত করতে জেলা প্রশাসকের নির্দেশনা রয়েছে। সে মোতাবেক হাটহাজারীতে বিভিন্ন সময় মাইকিং করা হয়েছে ও আইনগত ব্যবস্থা নেয়া হয়েছে। এ অভিযানটিও তার অংশ। কৃষি জমি সুরক্ষা ও মহাসড়ক নিরাপদ রাখতে এ অভিযান অব্যাহত থাকবে।

পূর্ববর্তী নিবন্ধশেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে শ্রমিক লীগকে ঐক্যবদ্ধ হতে হবে
পরবর্তী নিবন্ধব্যাংক খাত নিয়ে গুজব, কারাগারে ৪