হাটহাজারীতে অগ্নিদগ্ধ হয়ে শিশুর মৃত্যু

১৩ বসতঘর পুড়ে ছাই

হাটহাজারী প্রতিনিধি | শনিবার , ১৮ ফেব্রুয়ারি, ২০২৩ at ৬:২৯ পূর্বাহ্ণ

হাটহাজারীতে গতকাল শুক্রবার সন্ধ্যায় ভয়াবহ অগ্নিকাণ্ডে এক কন্যা শিশুর মৃত্যু হয়েছে। এ ঘটনায় পুড়ে ছাই হয়ে গেছে ১৩ বসতঘর।

উপজেলার ১৫নং বুড়িশ্চর ইউনিয়নের ৮নং ওয়ার্ডের তালতলা সোলেমান কলোনীতে এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

অগ্নিদগ্ধ হয়ে মারা যাওয়া দেড় বছর বয়সী শিশুর নাম হাবিবা আকতার। সে স্থানীয় মোহাম্মদ ইয়াছিনের কন্যা। অগ্নিকাণ্ডে ক্ষয়ক্ষতির পরিমাণ প্রাথমিকভাবে ২৫ লক্ষ টাকা হবে বলে ধারণ করা হচ্ছে। রান্না ঘরের চুলা থেকে অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়েছে বলে জানা গেছে।

স্থানীয় ও প্রত্যক্ষদর্শীরা জানান, শুক্রবার সন্ধ্যার দিকে বুড়িশ্চর ইউনিয়নের তালতলা এলাকায় মোহাম্মদ নাজিমের মালিকানাধীন সোলেমান কলোনীর বসতঘরে হঠাৎ অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়ে আগুনের লেলিহান শিখা দ্রুত ছড়িয়ে পড়ে। বিষয়টি কালুরঘাট ফায়ার সার্ভিসকে জানানো হলে ফায়ার সার্ভিসের কর্মীরা দ্রুত এসে আগুন নিয়ন্ত্রণের কাজ করে। প্রায় ৩ ঘন্টার প্রচেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয় তারা।

আগুনে ক্ষয়ক্ষতির পরিমাণ প্রাথমিকভাবে ২৫ লাক্ষ টাকা হবে বলে অনুমান করা হচ্ছে। ১৫নং বুড়িশ্চর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ জাহেদ হোসাইন গণমাধ্যমকে ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, রান্না ঘরের চুল থেকে আগুনের সূত্রপাত হয়ে লেলিহান শিখা দ্রুত ছড়িয়ে পড়ে। এতে ১৩ পরিবার ক্ষতিগ্রস্ত হয়েছে। ক্ষয়ক্ষতির পরিমাণ প্রাথমিকভাবে ২৫ লক্ষাধিক টাকা হবে বলে অনুমান করা হচ্ছে।

তাছাড়া অগ্নিদগ্ধ হয় এক শিশু মারা গেছে।

এদিকে অগ্নিকাণ্ডের খবর পেয়ে উপজেলা নির্বাহী অফিসার মো. শাহিদুল আলম অগ্নিদুর্গত এলাকায় ছুটে যান। তিনি ১৩ পরিবার অগ্নিকাণ্ড ক্ষতিগ্রস্ত হয়েছে বলে নিশ্চিত করেছেন। তিনি বলেন, অগ্নিদগ্ধ হয়ে নিহত শিশুর দাফন কাফনের জন্য জেলা প্রশাসকের নির্দেশনায় ২৫ হাজার টাকা তাৎক্ষণিকভাবে প্রদান করা হয়েছে।

তাছাড়া ক্ষতিগ্রস্ত পরিবার প্রতি নগদ দুই হাজার টাকা, কিছু কম্বল প্রদানসহ প্রয়োজনীয় সহযোগিতার জন্য ইউপি চেয়ারম্যান ও মেম্বারদের নির্দেশনা প্রদান করা হয়েছে।

পূর্ববর্তী নিবন্ধপাঁচ স্থানে বাইপাস-ওভারপাস
পরবর্তী নিবন্ধযার কারণে ভাঙল ঘর তার কারণেই আত্মহনন!