যার কারণে ভাঙল ঘর তার কারণেই আত্মহনন!

হাটহাজারী প্রতিনিধি | শনিবার , ১৮ ফেব্রুয়ারি, ২০২৩ at ৬:৩২ পূর্বাহ্ণ

হাটহাজারীতে পিংকু দে (২৮) নামে এক গৃহবধূর ঝুলন্ত লাশ উদ্ধার করেছে থানা পুলিশ। গত বৃহস্পতিবার মধ্যরাতে ট্রিপল নাইন থেকে ফোন পেয়ে মডেল থানা পুলিশ উপজেলার চিকনদন্ডী ইউনিয়নের ফতেয়াবাদ এলাকার ২ নম্বর ওয়ার্ডের আহাম্মদ আলী চৌধুরী বাড়ির কামাল উদ্দিন চৌধুরীর টিনশেড ভাড়াঘর থেকে লাশটি উদ্ধার করে।

জানা গেছে, প্রায় ১১ বছর আগে পারিবারিকভাবে বোয়ালখালী উপজেলার শাকপুরা ইউনিয়নের ৮ নম্বর ওয়ার্ডের রবীন্দ্র দেবনাথের পুত্র ওমান প্রবাসী সজল নাথের (৩৫) সঙ্গে পিংকু দে’র বিয়ে হয়। তাদের সে সংসারে রয়েছে একটি মেয়ে ও একটি ছেলে সন্তান।

রূপন দে নামে আরেক প্রবাসী যুবকের সঙ্গে সম্পর্কে জড়িয়ে ২০২১ সালের ৫ জানুয়ারি তাদের বিচ্ছেদ ঘটে। পরে সে বছরই পার্বত্য জেলা খাগড়াছড়ির মানিকছড়ি উপজেলা তিনটহরী বাজার মহামনি গোদার পাড় এলাকার রূপন দে’র সঙ্গে তার বিয়ে হয়। তিন মাস আগে রূপন দে তাকে ফতেয়াবাদ এলাকার এ ভাড়া বাসায় নিয়ে ওঠে।

এদিকে পিংকু দে’র আত্মহত্যার খবর পেয়ে থানায় ছুটে আসে তার বড় ভাই কার্তিক দে। গতকাল শুক্রবার তিনি এ প্রতিবেদককে জানান, আমার একমাত্র ছোট বোন পিংকু দে’র সাজানো সংসারটা প্রবাসী রূপন দে তছনছ করে দিয়েছে। তার প্ররোচনায় বোন আগের সংসার থেকে বেরিয়ে এসে তাকে বিয়ে করে। তাকে নানাভাবে নির্যাতন করত রূপন।

বোনের দুই ছেলেমেয়ে তৃতীয় শ্রেণি পড়ুয়া দিয়া মণি () ও দ্বিতীয় শ্রেণি পড়ুয়া অর্ণবকে () নিয়ে আমরা কোথায় যাব বুঝতে পারছি না। আমি রূপন দে’র দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করছি। এ ঘটনায় তিনি মামলার প্রস্তুতি নিচ্ছেন বলে জানান।

মডেল থানা পুলিশের উপপরিদর্শক মো. জাবেদ মিয়া গণমাধ্যমকে জানান, সুরতহাল প্রতিবেদন তৈরি করে ময়নাতদন্তের জন্য মরদেহ চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। এটা হত্যা নাকি আত্মহত্যা তা রিপোর্ট পেলে জানা যাবে।

পূর্ববর্তী নিবন্ধহাটহাজারীতে অগ্নিদগ্ধ হয়ে শিশুর মৃত্যু
পরবর্তী নিবন্ধজমি নিয়ে বিরোধের জেরে রামুতে নিহত ১