স্মার্ট বাংলাদেশ গড়তে নারীর ভূমিকা অপরিসীম : জেলা প্রশাসক

চট্টগ্রাম লেডিস ওয়েলফেয়ার ক্লাবের উদ্বোধন

| মঙ্গলবার , ১৮ এপ্রিল, ২০২৩ at ৫:৫২ পূর্বাহ্ণ

চট্টগ্রাম জেলা প্রশাসক আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান বলেন, সর্বশেষ জনশুমারি অনুয়ায়ী দেশে শতকরা ৫০ ভাগের বেশি নারী। তাদের অবহেলিত রেখে একটি দেশ সমৃদ্ধি লাভ করতে পারে না। উন্নতসমৃদ্ধ স্মার্ট বাংলাদেশ গড়তে নারী সমাজের ভূমিকা অপরিসীম। প্রধানমন্ত্রী শেখ হাসিনা একজন সফল নারী হয়ে সমাজের পিছিয়ে থাকা নারীশিশুদের সার্বিক কল্যাণে কাজ করে যাচ্ছেন। আমরা সকলে আন্তরিক হলে সমাজের প্রতিটি ক্ষেত্রে নারীদের ক্ষমতায়ন নিশ্চিত হবে। গতকাল সোমবার নগরীর নন্দন কাননস্থ লেডিস ওয়েলফেয়ার ক্লাবের উদ্বোধন ও সুবিধাবঞ্চিত শিশুদের মাঝে ঈদ উপহার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

শুরুতে লেডিস ওয়েলফেয়ার ক্লাবের উদ্বোধন করেন জেলা প্রশাসকের সহধর্মিণী ক্লাবের প্রতিষ্ঠাতা সভানেত্রী তানজিয়া রহমান এবং জেলা প্রশাসক আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান।

সভাপতির বক্তব্যে সভানেত্রী তানজিয়া রহমান বলেন, সুবিধাবঞ্চিত নারী ও ছিন্নমূল শিশুদের সমাজকল্যাণমূলক কাজে এ ক্লাব সবসময় পাশে থাকবে। জেলা প্রশাসনের সিনিয়র সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সুনন্দা রায়ের সঞ্চালনায় লেডিস ওয়েলফেয়ার ক্লাবের উদ্বোধন, সুবিধাবঞ্চিত শিশুদের মাঝে ঈদ উপহার বিতরণ অনুষ্ঠানে বক্তব্য দেন, ক্লাবের সহসভানেত্রী শারমীন আকতার। অনুভূতি ব্যক্ত করেন শিশু বিকাশ কেন্দ্রের সুবিধাবঞ্চিত শিশু মাঈনুদ্দিন তানভীর ও উপলদ্ধির বিলকিস আকতার। শেষে ইফতার মাহফিলের আয়োজন করা হয়। এসময় মুনাজাত পরিচালনা করেন সার্কিট হাউজ মসজিদের পেশ ঈমাম মাওলানা হাফিজুর রহমান। জেলা প্রশাসক কার্যালয়ের উপপরিচালক (স্থানীয় সরকার) মো. বদিউল আলম, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. রাকিব হাসান, অতিরিক্ত জেলা প্রশাসক (এলএ) মো. আবু রায়হান দোলন, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মো. আবদুল মালেক, নেজারত ডেপুটি কালেক্টর মো. তৌহিদুল ইসলাম, সিনিয়র সহকারী কমিশনার, সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেটগণ এবং তাদের সহধমির্ণীগণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধশেখ হাসিনা দেশের জনগণের জীবনমান উন্নয়নে নিরলস পরিশ্রম করে যাচ্ছেন
পরবর্তী নিবন্ধরোবো লাইফের হুইল চেয়ার বিতরণ