স্বীকৃতি পেলে উৎসাহ পাই

| রবিবার , ২৫ এপ্রিল, ২০২১ at ৬:৪৩ পূর্বাহ্ণ

দুবাই ইন্টারন্যাশনাল বেঙ্গলি শর্টফিল্ম এন্ড থিয়েটার ফেস্টিভালে ৩৭ টি চলচ্চিত্রের সাথে প্রতিযোগিতা করে সেরা অভিনেত্রী নির্বাচিত হয়েছেন দেশের জনপ্রিয় অভিনেত্রী মনিরা মিঠু। দর্শকদের পছন্দে তাকে সেরা অভিনেত্রী নির্বাচন করা হয়েছে। কায়সার আল রাব্বীর পরিচালনায় ‘দ্য ভেইল’ নামে একটি শর্টফিল্মে দুর্দান্ত অভিনয়ের সুবাদে অ্যাওয়ার্ড এঙিলেন্স ক্যাটাগরিতে সেরা নির্বাচিত করা হয়েছে মনিরা মিঠুকে। ১৭ মিনিট ৩০ সেকেন্ডের এই শর্টফিল্মে একজন একজন গৃহিণী মায়ের চরিত্রে অভিনয় করেন মনিরা মিঠু।
‘দ্য ভেইল’ নিয়ে মনিরা মিঠু বলেন, করোনার মধ্যে ভয় নিয়েই কাজটির শুটিং করেছিলাম। তবে আমরা কাজটির জন্য অনেক শ্রম দিয়েছিলাম। নির্মাতা ভীষণ যত্ন করে বানিয়েছিলেন। তিনি বলেন, শ্রম দিয়ে কাজ করি, স্বীকৃতি পেলে উৎসাহ পাই। ‘দ্য ভেইল’ এর জন্য এই প্রাপ্তিতে আমি দারুণ খুশী।
পরিচালক কায়সার আল রাব্বী জানান, ইউএসএআইডির একটি ক্যাম্পেইনের জন্য গতবছর ‘দ্য ভেইল’ নির্মাণ করেছিলেন। গল্প বাছাই করে ১০টি শর্টফিল্ম তৈরি হয়েছিল। সেগুলোর একটি ‘দ্য ভেইল’। ওয়াহিদ তারেক, আফসানা মিমির মতো নির্মাতাও সেখানেও শর্টফিল্ম নির্মাণ করেন।
তিনি বলেন, গত ২০ মে ‘দ্য ভেইল’ প্রকাশ হয়েছিল। এবার দুবাই ইন্টারন্যাশনাল বেঙ্গলি শর্টফিল্ম এন্ড থিয়েটার ফেস্টিভালে প্রতিযোগিতা করে সেখান থেকে দর্শক ভিউ চয়েজে সেরা অভিনেত্রী হলেন মনিরা মিঠু। তিনি বলেন, বিশ্বের বিভিন্ন দেশের বাঙালি কমিউনিটি রয়েছে। এটা তাদের ফেস্টিভ্যাল। ১ মে ফেস্টিভাল কর্তৃপক্ষ অফিসিয়ালি ঘোষণা করবে। পরিচালক কায়সার আল রাব্বী বলেন, কলকাতা, মুম্বাই, ইংল্যান্ডের বিভিন্ন বাঙালি কমিউনিটি থেকে অনেক ভালো ভালো শর্টফিল্ম সেখানে গেছে। কাজগুলো আমি দেখেছি। সেগুলোর মধ্য থেকে দর্শক ভিউ পছন্দে সেরা অভিনেত্রী নির্বাচিত করা হয়েছে মনিরা মিঠুকে। অন্য দেশের মানুষরা কাজটি দেখে সেরা নির্বাচিত করেছেন এটা আমি অনেকভাবে দেখি।

পূর্ববর্তী নিবন্ধমুম্বাই ছেড়ে মালদ্বীপে বলিউড তারকারা
পরবর্তী নিবন্ধটুইটারের মোবাইল প্ল্যাটফর্মে এলো ৪কে ছবি সমর্থন