স্বাস্থ্য সচেতনতায় ভিবিডির সচেতনতামূলক কর্মসূচি

| রবিবার , ৫ সেপ্টেম্বর, ২০২১ at ১২:১৯ অপরাহ্ণ

জীবনমান উন্নয়নে ভিবিডির সচেতনতামূলক ক্যাম্পেইন ‘লাইফ উইথ কশন’ সাফল্যের সাথে সম্পন্ন হয়েছে। গতকাল শনিবার চট্টগ্রামের নিউ মার্কেট, টাইগারপাস, ওয়াসা ও দুই নম্বর গেইট এলাকায় ভিবিডি-চট্টগ্রাম জেলা স্ব-প্রণোদিত হয়ে মহামারী করোনাসহ ডেঙ্গু ও অন্যান্য রোগ সম্পর্কে নগরবাসীকে সচেতন করার জন্য এই কর্মসূচি বাস্তবায়ন করে। এতে ভিবিডির ১১০ জন স্বেচ্ছাসেবক ৪টি দলে ভাগ হয়ে বিকাল ৩ টা থেকে ৫ টা পর্যন্ত মানুষকে মহামারীর নতুন এই পরিস্থিতিতে সুস্থ থাকার জন্য সচেতন করে ও যানবাহনে সচেতনতামূলক বার্তা সম্বলিত স্টিকার লাগিয়ে দেয়। এছাড়াও স্বেচ্ছাসেবকেরা প্লে-কার্ড প্রদর্শন করে মানুষের মাঝে করোনা, ডেঙ্গু বিষয়ক তথ্য পৌঁছে দেওয়ার চেষ্টা করে।
ভিবিডি চট্টগ্রামের বর্তমান সভাপতি মোদ্দাচ্ছির হোসাইন বলেন, নতুন এই পরিস্থিতিতে আমাদের টিকে থাকতে হলে সচেতনতার বিকল্প নাই। তাই নতুন এই পরিস্থিতিতে সাধারণ জনগণের খাপ খাইয়ে চলার জন্য যেসব বিষয় প্রয়োজন, সেসব বিষয় জানানোর উদ্দেশ্যেই এই কর্মসূচি হাতে নিয়েছি আমরা।
উক্ত কর্মসূচির প্রজেক্ট লিডার হিসেবে ছিলেন, ভিবিডি চট্টগ্রাম জেলার কমিটি সদস্য কামরুজ্জামান মুরাদ ও ফারজানা আকতার রাখি। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধহাটহাজারীতে পুকুরে ডুবে শিশুর মৃত্যু
পরবর্তী নিবন্ধলোহাগাড়ায় বাস-লেগুনা মুখোমুখি সংঘর্ষ