স্বাস্থ্যবিধি লঙ্ঘনে ৩৮ জনকে জরিমানা

আজাদী প্রতিবেদন | শুক্রবার , ২ এপ্রিল, ২০২১ at ৫:১৩ পূর্বাহ্ণ

করোনা ঠেকানোর প্রধান উপাদান মাস্ক না পরা, স্বাস্থ্যবিধি লঙ্ঘন ও গণপরিবহনে সামাজিক দূরুত্ব নিশ্চিত না করায় নগরীর বিভিন্ন এলাকায় ৩৮ জনকে ৫ হাজার ৪৫০ টাকা জরিমানা করেছে জেলা প্রশাসনের মোবাইল কোর্ট। গতকাল বৃহস্পতিবার সকাল থেকে বিকাল পর্যন্ত পাঁচজন নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে ভ্রাম্যমাণ এ মোবাইল কোর্ট পরিচালনা করা হয়। নির্বাহী ম্যাজিস্ট্রেটদের মধ্যে রেজওয়ানা আফরিন বহদ্দারহাটে, নিবেদিত চাকমা ডবলমুরিংয়ে, হুসাইন মুহাম্মদ আগ্রাবাদে, প্রতীক দত্ত কোতোয়ালী ও ডিসি হিলে ও ফাহমিদা আফরোজ এ কে খানে অভিযান পরিচালনা করেন।
নির্বাহী ম্যাজিস্ট্রেট রেজওয়ানা আফরিন জানান, তিনি বহদ্দারহাটে অভিযানে গিয়ে দেখেন যাত্রী সংখ্যা অর্ধেক তবে অনেকে মাস্ক পরেননি। তাই ৪ জনকে ৪৫০ টাকা জরিমানা করা হয়। ডবলমুরিংয়ে অভিযান পরিচালনাকারী নিবেদিত চাকমা বলেন, ২ জনকে মাস্ক না পরায় ৩০০ টাকা জরিমানা করেছি। নির্বাহী ম্যাজিস্ট্রেট হুসাইন মুহাম্মদ জানান, মাস্ক না পরা, স্বাস্থ্যবিধি লঙ্ঘন ও গণপরিবহনে সামাজিক দূরুত্ব নিশ্চিত না করায় তিনি ১০ জনকে ১ হাজার ৭০০ টাকা জরিমানা করেছেন। কোতোয়ালী ও ডিসি হিলে অভিযান পরিচালনাকারী প্রতীক দত্ত বলেন, অভিযান পরিচালনাকালে স্বাস্থ্যবিধি লঙ্ঘন করায় ১৯ জনকে ১৬০০ টাকা জরিমানা করেছি। এছাড়া দুইটি গণপরিবহনকে সামাজিক দূরুত্ব নিশ্চিত না করে অতিরিক্ত যাত্রী বহন করায় তিনি ১০০০ টাকা জরিমানা করেন বলে জানান।
অভিযান পরিচালনাকারী নির্বাহী ম্যাজিস্ট্রেট ফাহমিদা আফরোজ বলেন, দুইজন বাস চালককে অতিরিক্ত যাত্রী পরিবহন করায় ৭০০ টাকা ও ১ জন ফল বিক্রেতাকে মাস্ক না পরার দায়ে তিনি ১০০ টাকা জরিমানা করেছি।
জেলা প্রশাসন জানায়, বৃহস্পতিবারের অভিযানে গিয়ে ৫ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট মোট ৯০০ মাস্ক বিতরণ করেছেন।

পূর্ববর্তী নিবন্ধএই দিনে
পরবর্তী নিবন্ধসড়কে ভোগান্তি চলছেই