স্পেন আওয়ামী লীগের বিজয় দিবস পালন

কবির আল মাহমুদ, মাদ্রিদ (স্পেন) থেকে | শনিবার , ২৬ ডিসেম্বর, ২০২০ at ১:০৪ পূর্বাহ্ণ

স্পেন আওয়ামী লীগের উদ্যোগে যথাযোগ্য মর্যাদায় ও উৎসবমুখর পরিবেশে মহান বিজয় দিবস ২০২০ পালন করা হয়েছে। গত মঙ্গলবার (২২ ডিসেম্বর) স্পেনের রাজধানী মাদ্রিদের একটি রেস্তোরাঁয় পবিত্র কোরআন থেকে তেলাওয়াতের মাধ্যমে মূল আয়োজন আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
আওয়ামী লীগের প্রবীণ ও তৃণমূল নেতাকর্মীর অংশগ্রহণে অনুষ্ঠানটি প্রাণবন্ত হয় উঠে।
কোভিড-১৯ এর প্রেক্ষাপটে স্বল্প পরিসরে আয়োজিত অনুষ্ঠানে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মৃতির প্রতি শ্রদ্ধা, মুক্তিযুদ্ধ ও ১৫ আগস্টের সকল শহীদ এবং শহীদ জাতীয় চার নেতার স্মরণে এক মিনিট নীরবতা পালন করা হয়। স্পেন আওয়ামী লীগের সাবেক ভারপ্রাপ্ত সভাপতি মো. দুলাল সাফার সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন স্পেন আওয়ামী লীগের সাবেক প্রধান উপদেষ্টা একেএম জহিরুল ইসলাম।
স্পেন আওয়ামী লীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক এইচ এম দবির তালুকদার ও জসিম উদ্দিন বেপারীর যৌথ সঞ্চালনায় অনুষ্ঠানে বিজয় দিবসের তাৎপর্য তুলে ধরে বক্তব্য দেন প্রবীণ আওয়ামী লীগ নেতা ও সাবেক সিনিয়র যুগ্ম আহ্বায়ক আব্দুল কাদের ঢালি, আইয়ুব আলী সোহাগ, ফয়জুর রহমান বড় ভাই, সাবেক সাংগঠনিক সম্পাদক রফিক খান, জালাল আহমেদ, স্পেন যুবলীগের আহ্বায়ক ওয়াহিদুজ্জান ওহিদ, সদস্য সচিব সাইফুল ইসলাম সোহাগসহ আরও অনেকে।
অনুষ্ঠানে বক্তারা বলেন, প্রবাসে জননেত্রীর সৈনিকরা ঐক্যবদ্ধ। যেকোনো জাতীয় ইস্যুতে জননেত্রীর নির্দেশনা পালনে সংকল্পবদ্ধ।
বাংলাদেশের অগ্রগতি ও অগ্রযাত্রা নিয়ে বিজয় দিবসের আলোচনায় সভাপতির বক্তব্যে মো. দুলাল সাফা দেশের উন্নয়ন ও অগ্রযাত্রা তুলে ধরেন এবং জননেত্রীর হাতকে আরও শক্তিশালী করার আহ্বান জানান।
তিনি বলেন, “স্পেন আওয়ামী লীগ এক এবং অভিন্ন। স্পেন আওয়ামী লীগের তৃণমূল পর্যায়ের নেতাকর্মীদের মধ্যে কোনো বিবেদ নেই। তারা সবসময়ই ঐক্যবদ্ধ।”
তিনি আগামী ১০ জানুয়ারি জাতির জনক বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে সবাইকে আগাম আমন্ত্রণ জানিয়ে তৃণমূল নেতাকর্মীদের উদ্দেশে বলেন, “বিগত দিনে স্পেন আওয়ামী লীগকে ঐক্যবদ্ধ করতে আপনারা আমাকে যেভাবে সহযোগিতা করেছেন, সেই ধারা অব্যাহত থাকলে আগামীতে স্পেন আওয়ামী লীগ আরো শক্তিশালী হবে।”
সবশেষে মহান মুক্তিযুদ্ধ ও ১৫ আগস্টের সকল শহীদের আত্মার চিরন্তন শান্তি এবং দেশের কল্যাণ কামনা করে মুনাজাত করা হয়।
এসময় স্পেন প্রবাসী বাংলাদেশীদের সুখ-শান্তির জন্য প্রার্থনা করা হয় এবং মহামারী চলাকালীন যেসব প্রবাসী বাংলাদেশী মৃত্যুবরণ করেছেন তাদের সকলের আত্মার শান্তির জন্য দোয়া করা হয়।

পূর্ববর্তী নিবন্ধসাতকানিয়া-লোহাগাড়ায় ২১ হাজার ইয়াবাসহ গ্রেফতার ৪
পরবর্তী নিবন্ধকৌতুক কণিকা