স্পেনে পটিয়ার যুবকের রহস্যজনক মৃত্যু

পটিয়া প্রতিনিধি | রবিবার , ৭ আগস্ট, ২০২২ at ৭:৪২ পূর্বাহ্ণ

স্পেনের বার্সালোনায় গিয়াস উদ্দিন (৩১) নামে পটিয়ার এক প্রবাসী ব্যবসায়ীর রহস্যজনক মৃত্যু হয়েছে। সে উপজেলার কোলাগাঁও ইউনিয়নের নলান্ধা গ্রামের মোহাম্মদ নবীর বড় ছেলে। নিহতের ছোট ভাই আশরাফ উদ্দিন আরমান জানান, গত বুধবার রাত ১২টার দিকে ফোনে জানতে পারি আমার বড় ভাই মারা গেছেন। তবে কীভাবে মারা গেলেন তা এখনো নিশ্চিত করে জানতে পারিনি। তার লাশটি বার্সালোনার একটি হাসপাতালের মর্গে রাখা হয়েছে। সে দেশের পুলিশ রিপোর্ট পাওয়ার পর জানা যাবে মৃত্যুর কারণ। নিহতের পারিবারিক সূত্রে জানা যায়, ২০০৭ সালে গিয়াস উদ্দিন শিক্ষা ভিসা নিয়ে স্পেনে পাড়ি জমান। বার্সালোনায় যাওয়ার পর পড়াশোনার পাশাপাশি একটি রেস্টুরেন্টে চাকরি নেন। চাকরিরত অবস্থায় কাউছার নামের এক পাকিস্তানি নাগরিকের সাথে তার বন্ধুত্ব হয়। তার সাথে যৌথভাবে রেস্টুরেন্ট ব্যবসার জন্য তার পরিবার দেশ থেকে জুলাই মাসে দুই দফায় দশ লাখ টাকা করে মোট বিশ লাখ টাকা পাঠান। চলতি বছর ব্যবসা বাণিজ্য গুছিয়ে তার দেশে আসার কথা ছিল। কিন্তু কে জানত সে আর আসবে না।
নিহতের ছোট ভাই আরমান আরো বলেন, গত বুধবার সকালে আমার আম্মুর সাথে বড় ভাইয়ের সর্বশেষ কথা হয়েছিল। সেদিন তাকে আর সারাদিন ফোনে পাওয়া যায়নি। বুধবার ১২টার সময় তার বন্ধু পাকিস্তানের নাগরিক কাউছারকে আমার মা ফোন দিলে সে সঠিক তথ্য দিতে অস্বীকার করে। পরে এক পর্যায়ে গিয়াস সড়ক দুর্ঘটনায় নিহত হয়েছেন বলে জানান সেদিন সন্ধ্যা ৭টার দিকে।
নিহতের পরিবারের ধারণা দেশ থেকে ব্যবসার নাম করে পাকিস্তানি নাগরিক গিয়াস উদ্দিনকে প্রলোভন দেখিয়ে বিশ লাখ টাকা বাংলাদেশ থেকে নিয়ে যাওয়ার পর পরিকল্পিতভাবে এ ঘটনাটি ঘটিয়েছে।
নিহতের পরিবারের সদস্যরা জানান, সে দেশে তাদের পরিচিত কেউ নেই। বাংলাদেশের প্রধানমন্ত্রী, পররাষ্ট্রমন্ত্রী ও প্রবাসী কল্যাণ মন্ত্রীর সহযোগিতা কামনা করছেন তারা।

পূর্ববর্তী নিবন্ধকমে যেতে পারে মৎস্য আহরণ
পরবর্তী নিবন্ধমানবসেবায় অনন্য দৃষ্টান্ত স্থাপন করে গেছেন সৈয়দ মোহাম্মদ নূর উদ্দিন