স্ত্রী আত্মগোপনে, তিন সন্তানকে নিয়ে স্বামীর বিষপান

এক শিশুসহ বাবার মৃত্যু অসুস্থ আরও দুই

টেকনাফ প্রতিনিধি | সোমবার , ১৩ ডিসেম্বর, ২০২১ at ৬:২৫ পূর্বাহ্ণ

টেকনাফ উপজেলার সাবরাং ইউনিয়নের শাহপরীরদ্বীপে একই পরিবারের দুজনের মৃতদেহ ও দুজনকে মুমূর্ষু অবস্থায় উদ্ধার করেছে স্বজনরা। মৃতরা হচ্ছে শাহপরীরদ্বীপ জালিয়া পাড়ার বাসিন্দা পুরাতন রোহিঙ্গা আনোয়ার (৩৭) ও তার মেয়ে রাফিয়া (১০)। শিশু মেয়ে মাহিয়া ও এক পুত্রকে মুমূর্ষু অবস্থায় উদ্ধার করে কক্সবাজার সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। স্থানীয়দের সাথে কথা বলে জানা যায়, আনোয়ার ও তার পরিবার বহুবছর ধরে মিয়ানমার থেকে পালিয়ে এসে এদেশে বসবাস করছে। সে স্থানীয় ইমাম শরিফ ওরফে কানপুরা মাঝির মেয়ে হুসনে আরাকে (৩৫) বিয়ে করে জালিয়াপাড়ায় বসবাস করে আসছে। বেশ কিছুদিন সংসার সুখে থাকলেও গেল কিছুদিন ধরে তাদের মাঝে পারিবারিক কলহে মলোমালিন্য চলছে।
প্রতিবেশী একব্যক্তি জানান, কয়েকদিন আগে আনোয়ার মাছ ও তরিতরকারি নিয়ে বাড়িতে আসলে স্ত্রী হুসনে আরা মাছ ও তরিতরকারি হাত থেকে কেড়ে নিয়ে বাইরে ফেলে দেয়। সর্বশেষ ১১ ডিসেম্বর বিকেলে স্বামী-স্ত্রীর কথা কাটাকাটির জের ধরে স্ত্রী দুগ্ধজাত শিশুকে নিয়ে কোথাও আত্মগোপন করে। ঘরে স্বামী ও তিন সন্তান রয়ে যায়। স্বামী-স্ত্রীর ঝগড়াঝাটির এই অভিমানে গত শনিবার দিবাগত রাত ৮ টার পর যেকোনো সময়ে দুধের সাথে বিষ জাতীয় দ্রব্য মিশিয়ে নিজে ও তিন সন্তানকে খাওয়ানোর পর ঘুমিয়ে পড়ে। সকালে মাহিয়া নামে বেচে থাকা শিশুকন্যা পিতা ও বড় বোন রাফির নিথর দেহ দেখে কান্নাকাটি করলে প্রতিবেশীরা এসে তাদের মৃত অবস্থায় দেখতে পায়। পরে মাহিয়াসহ দুই শিশুকে উদ্ধার করে প্রথমে টেকনাফ ও পরে কঙবাজার হাসপাতালে প্রেরণ করে। বর্তমানে সেখানে চিকিৎসাধীন রয়েছে। মাহিয়া কিছুটা সুস্থ হলে জানায়, পিতাসহ ঘরের সবাই রাতে ডিম ও দুধ দিয়ে খাবার খেয়ে ঘুমিয়ে পড়ে এবং সকালে পিতা ও বোনের নিথর দেহ দেখে কান্নাকাটি করলে প্রতিবেশীরা এগিয়ে আসে।
জানা যায়, আনোয়ার পেশায় একজন জেলে। অভাব ও দারিদ্র্যতার কারণে প্রায় পারিবারিক কলহ লেগেই থাকতো তাদের সংসারে। টেকনাফ মডেল থানার দায়িত্বপ্রাপ্ত ভারপ্রাপ্ত কর্মকর্তা আবদুল আলীম জানান, পুলিশ ঘটনাস্থলে গিয়ে দুজনের মৃতদেহ উদ্ধার করেছে। ঘটনার রহস্য উন্মোচনে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা নেওয়া হচ্ছে।

পূর্ববর্তী নিবন্ধকাজ বেড়েছে দ্বিগুণ বাড়েনি জনবল
পরবর্তী নিবন্ধবায়েজিদ ও ভূজপুর সড়ক দুর্ঘটনায় নিহত ১ আহত ৪