স্ট্যান্ডিং কমিটি থেকে দুই সদস্যের পদত্যাগ

চবি হলুদ দল

চবি প্রতিনিধি | সোমবার , ১৬ জানুয়ারি, ২০২৩ at ৭:৫৯ পূর্বাহ্ণ

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) হলুদ দলের স্ট্যান্ডিং কমিটি থেকে স্বেচ্ছায় পদত্যাগ করেছেন দুইজন সদস্য। তারা হলেন পদার্থবিদ্যা বিভাগের অধ্যাপক ড. শ্যামল রঞ্জন চক্রবর্তী ও আইন বিভাগের অধ্যাপক নির্মল কুমার সাহা। গতকাল রবিবার দুপুর আড়াইটার দিকে হলুদ দলের আহ্বায়কের কাছে উভয়ই পদত্যাগপত্র জমা দেন।

আওয়ামীপন্থী শিক্ষকদের এই সংগঠনটিতে প্রতি দু’বছর পর পর স্ট্যান্ডিং কমিটির নির্বাচন হওয়ার কথা থাকলেও ২০১৭ সালের পর আর নির্বাচন হয়নি। বিগত বছরের ১২ নভেম্বরে স্ট্যান্ডিং কমিটির নির্বাচন দেয়ার আহ্বান জানিয়ে পদত্যাগ করা এই দুই শিক্ষকসহ ২০১ জন শিক্ষক আহ্বায়ক বরাবর চিঠি দেন। কিন্তু নির্বাচন না হওয়ায় দলের নীতিনির্ধারণী পর্ষদ স্ট্যান্ডিং কমিটি থেকে পদত্যাগ করেছেন এই দুই সদস্য।

দুজনেই দলের আহ্বায়ক বরাবর আলাদা চিঠিতে পদত্যাগের বিষয়টি নিশ্চিত করেন। এই বিষয়ে হলুদ দলের আহ্বায়ক প্রফেসর ড. মো. সেকান্দর চৌধুরী বলেন, দুই সদস্য পদত্যাগপত্রের সফটকপি আমাকে পাঠিয়েছেন। ফোনও দিয়েছেন। এটা গণতান্ত্রিক পন্থা। যেকোনো সদস্য পদত্যাগ করতে পারেন। এতদিন তো উনারাও কমিটির অংশ ছিলেন। নির্বাচনও করেছেন। আসলে আমাদের নির্বাচন নিয়ে কিছু সংস্কার হচ্ছে। সেটা শেষ হলেই নির্বাচন হবে। সমস্যা হচ্ছে এ সংস্কার অনেকে মানছেন না। আশা করি শীঘ্রই হয়ে যাবে।

পূর্ববর্তী নিবন্ধআজ বিএনপির বিক্ষোভ মিছিল ও সমাবেশ
পরবর্তী নিবন্ধআন্দোলনের নামে নাশকতা হলে রাজপথে প্রতিহত করা হবে