স্ট্যান্ডার্ড ব্যাংকের স্বর্ণপদক অর্জন

এশিয়া সাসটেইনেবিলিটি রিপোর্টিং রেটিং

| রবিবার , ২৯ জানুয়ারি, ২০২৩ at ৬:০৭ পূর্বাহ্ণ

স্ট্যান্ডার্ড ব্যাংক লিমিটেড এশিয়া সাসটেইনেবিলিটি রিপোর্টিং রেটিং ২০২২এ স্বর্ণপদক অর্জন করেছে। ইন্দোনেশিয়ার ন্যাশনাল সেন্টার ফর সাসটেইনেবিলিটি রিপোর্টিং (এনসিএসআর) ও ইনস্টিটিউট অব সার্টিফাইড সাসটেইনেবিলিটি প্র্যাকটিশনার (আইসিএসপি) যৌথ উদ্যোগে সম্প্রতি ইন্দোনেশিয়ার জাকার্তায় এক অনাড়ম্বর অনুষ্ঠানে এই পুরস্কার ঘোষণা করা হয়।

স্ট্যান্ডার্ড ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও (চলতি দায়িত্ব) মো. তৌহিদুল আলম খান, এফসিএমএ ব্যাংকের চেয়ারম্যান কাজী আকরাম উদ্দিন আহমেদের কাছে স্বর্ণপদক হস্তান্তর করেন। এ সময় ব্যাংকের এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট ও চিফ ফাইন্যান্সিয়াল অফিসার মো. আলী রেজা, এফসিএমএ, সিআইপিএ উপস্থিত ছিলেন। স্ট্যান্ডার্ড ব্যাংক আন্তর্জাতিকভাবে স্বীকৃত জিআরআই পদ্ধতি অনুসরণ করে সাসটেইনেবিলিটি রিপোর্ট তৈরি করে।

প্রাত্যহিক ব্যাংকিং কার্যক্রম পরিচালনা করতে গিয়ে স্ট্যান্ডার্ড ব্যাংক যে ধরনের অর্থনৈতিক, পরিবেশগত এবং সামাজিক বিষয়সমূহ পরিপালন এবং দায়বদ্ধতা পালন করছে তার বিভিন্ন সূচকের উপর ভিত্তি করে এই রিপোর্ট প্রকাশ করা হয়েছে, যা কিনা ব্যাংকটির পরিচালনা কৌশল এবং সুশাসন প্রতিষ্ঠার অঙ্গীকারের বহিঃপ্রকাশ।

উল্লেখ্য, বাংলাদেশে শরী’আহ্‌ ভিত্তিক ব্যাংকগুলোর মধ্যে স্ট্যান্ডার্ড ব্যাংকই প্রথম এশিয়া সাসটেইনেবিলিটি রিপোর্টিংয়ে স্বর্ণপদক অর্জন করেছে। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধআইনজীবীরা মানবিক ও পেশাগত দিক থেকে প্রশংসনীয় কাজ করে যাচ্ছেন
পরবর্তী নিবন্ধ‘নীরব’ প্রতিবাদেই সরকার পতন চাইছেন ফখরুল