সৌদি তেলক্ষেত্রে ক্ষেপণাস্ত্র হামলার চেষ্টা বানচাল

| সোমবার , ৬ সেপ্টেম্বর, ২০২১ at ১১:২১ পূর্বাহ্ণ

সৌদি আরবের তেল সমৃদ্ধ পূর্বাঞ্চল লক্ষ্য করে একটি ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র হামলার চেষ্টা বানচাল করা হয়েছে বলে সৌদি নেতৃত্বাধীন জোট বাহিনী জানিয়েছে। গত শনিবার ওই ক্ষেপণাস্ত্রটিকে বাধা দিয়ে ধ্বংস করে দেওয়া হয় বলে এক বিবৃতিতে জানিয়েছে জোট বাহিনী। খবর বিডিনিউজের।
ঘটনার বিষয়ে জানেন এমন একটি সূত্র ও সামাজিক যোগাযোগ মাধ্যমে আসা বিবরণের বরাত দিয়ে বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে, দাম্মাম শহরের আকাশে ক্ষেপণাস্ত্রটিকে বাধা দেওয়া হয়। ক্ষেপণাস্ত্রের শার্পনেলগুলো দাম্মামের আবাসিক এলাকাগুলোর আনাচে কানাচে ছড়িয়ে ছিটিয়ে পড়ে, এতে দুই সৌদি শিশু আহত হয়। এ সময় ১৪টি বাড়ি কিছুটা ক্ষতিগ্রস্ত হয় বলে সৌদি আরবের রাষ্ট্রায়ত্ত বার্তা সংস্থা এসপিএ প্রতিরক্ষা মন্ত্রণালয়ের বিবৃতি উদ্ধৃত করে জানিয়েছে।
এই হামলার জন্য ইরানের মিত্র হুতি বাহিনীগুলোকে দায় দিয়েছে সৌদি জোট বাহিনী। তবে তাৎক্ষণিকভাবে হুতিদের পরিচালিত গণমাধ্যমে এ হামলার দায় স্বীকার করে কোনো বিবৃতি আসেনি। জোট বাহিনী আরও জানিয়েছে, তারা জাযান ও নাজরানের দিকে এগোতে থাকা কয়েকটি ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র বাধা দিয়ে ধ্বংস করে দিয়েছে। এই দুটি শহরই সৌদি আরবের দক্ষিণাঞ্চলে অবস্থিত। এর আগে জোট বাহিনী সৌদি আরবের দিকে এগোতে থাকা বিস্ফোরকবাহী তিনটি ড্রোন ধ্বংসেরও দাবি করেছিল।

পূর্ববর্তী নিবন্ধপাকিস্তানে নিরাপত্তা বাহিনীর ওপর হামলায় নিহত ৩
পরবর্তী নিবন্ধসিনোভ্যাক টিকার এক কোটি ২১ লাখ ডোজ স্থগিত করেছে ব্রাজিল