সোনালী ব্যাংক আগ্রাবাদ শাখার ম্যানেজারকে শোকজ

ঋণ আদায়ে অবহেলা

আজাদী প্রতিবেদন | বুধবার , ৩০ মার্চ, ২০২২ at ৬:১৬ পূর্বাহ্ণ

প্রায় ৭৭ কোটি টাকা আত্মসাতের একটি জারি মামলায় সোনালী ব্যাংক আগ্রাবাদ শাখার ম্যানেজারকে শোকজ করেছেন আদালত। ঋণ আদায়ে অবহেলার কারণে তাকে এ শোকজ করা হয়েছে। গতকাল চট্টগ্রামের অর্থঋণ আদালতের বিচারক মোজাহিদুর রহমান এ আদেশ দিয়েছেন। আদালতের পেশকার মো. রেজাউল করিম আজাদীকে বিষয়টি নিশ্চিত করেছেন।
তিনি বলেন, সাইফুদ্দিন চৌধুরী নামের একজন ব্যবসায়ীর বিরুদ্ধে ২০১৯ সালের ১১ নভেম্বর সোনালী ব্যাংক আগ্রাবাদ শাখা প্রথমে একটি অর্থঋণ মামলা করে। এতে ঋণ পরিশোধ না হওয়ায় ২০২০ সালের ১২ আগস্ট প্রায় ৭৭ কোটি টাকার উক্ত ঋণ আদায়ে জারি মামলা হয়। এর মধ্যে আদালত জানতে পারে, সাইফুদ্দিন চৌধুরী নামের ওই ব্যবসায়ী মারা গেছেন ২০১৬ সালেই। এতে স্পষ্ট যে, ব্যাংক কতৃপক্ষ মৃত ব্যক্তির বিরুদ্ধে মামলা করেছেন। অথচ মৃত ব্যক্তির বিরুদ্ধে মামলা আইনত অচল।
পেশকার বলেন, এ অবস্থায় আদালতের কাছে প্রতিয়মান হয়েছে যে, ব্যাংক কতৃপক্ষ খেলাপী ঋণ আদায় সংক্রান্ত বিষয়টি নিয়মিত তদারকি করে না। সময় মতো আইনগত পদক্ষেপ নেয় না। যার কারণে জনগণের আমানতের টাকা খেলাপী ঋণে পরিণত হয়ে এক সময় আদায় অযোগ্য হয়ে পড়ে। এসব বিষয় আমলে নিয়ে সোনালী ব্যাংক আগ্রাবাদ শাখার ম্যানেজারকে শোকজ করা হয়েছে। তিনি আগামী ৪ এপ্রিল শোকজের জবাব দিবেন।

পূর্ববর্তী নিবন্ধখাগড়াছড়িতে তিন পুলিশের বিরুদ্ধে মামলা
পরবর্তী নিবন্ধশীঘ্রই পূর্ণাঙ্গ মেডিকেল কলেজ হাসপাতালে রূপান্তর