খাগড়াছড়িতে তিন পুলিশের বিরুদ্ধে মামলা

আদালতে হাজির হওয়ার নির্দেশ

খাগড়াছড়ি প্রতিনিধি | বুধবার , ৩০ মার্চ, ২০২২ at ৬:১৪ পূর্বাহ্ণ

সম্পত্তি আদায়ের উদ্দেশ্যে বল প্রয়োগ, ভীতি প্রদর্শন ও সম্পত্তির ক্ষতি করার অভিযোগে অফিসার ইনচার্জসহ তিন পুলিশের বিরুদ্ধে মামলা নিয়েছে আদালত। মামলাটি গ্রহণ করে তিন পুলিশ সদস্যকে আগামী ১১ মে আদালতে হাজির হওয়ার নির্দেশ দিয়েছেন চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট (আমলী) আদালতের বিচারক সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মো. ফরিদ আলম। অভিযুক্ত তিন পুলিশ সদস্য হচ্ছেন পানছড়ি থানার সাবেক অফিসার ইনচার্জ মো. নুরুল আলম, উপ-পুলিশ পরিদর্শক মো. জসিম উদ্দিন ও কনস্টেবল পারভেজ আহাম্মদ। বিচারক গতকাল দুপুরে এই আদেশ দেন।
বাদীপক্ষের আইনজীবী নজরুল ইসলাম বলেন, বাদী পানছড়ি থানার হাসপাতাল এলাকার মৃত হাসান আলীর ছেলে মো. ফজল থানা সংলগ্ন ৪৮ শতক জায়গা ক্রয় সূত্রে মালিক ছিলেন। পানছড়ি থানার বাউন্ডারি ওয়াল নির্মাণ করতে গিয়ে তৎকালীন অফিসার ইনচার্জ মো. নুরুল আলম, উপ-পুলিশ পরিদর্শক মো. জসিম উদ্দিন ও কনস্টেবল পারভেজ আহাম্মদ জোর করে বাদীর ভূমির একাংশ দখল করে বাউন্ডারি ওয়াল নির্মাণ করে ফেলে। বাদী বাধা দিলে আসামিরা বাদী ও তার ছেলেকে অবৈধ অস্ত্র ও মাদক দিয়ে মামলায় জড়ানোর হুমকি দেয়। এরই ধারাবাহিকতায় ২০১৯ সালে ১০ মার্চ রাত ৯টার দিকে আসামিরা জোর করে বাদীর ছেলের মোটরসাইকেল থানায় নিয়ে যায় এবং মোটরসাইকেলের ইঞ্জিন ও চেচিস নম্বর নষ্ট করে। এই বিষয়ে বাদী থানায় মামলা করতে চাইলে আসামিরা নেয়নি। পরে বাদী আদালতে এসে মামলা করলে আদালত তদন্তের নির্দেশ দেয়।
পুলিশ পরপর দুইবার তদন্ত করলেও ঘটনার সত্যতা নেই উল্লেখ করে প্রতিবেদন উপস্থাপন করে। বাদী নারাজি দিলে জুডিশিয়াল ইনকোয়ারি আদেশ দেন আদালত। জুডিশিয়াল ইনকোয়ারি ও সিআইডি চট্টগ্রামের প্রতিবেদনে বাদীর অভিযোগের সত্যতা পাওয়ায় মামলাটি আমলে নিয়ে তিন পুলিশ সদস্যকে সমন জারি করে পরবর্তী তারিখে আদালতে হাজির হওয়ার নির্দেশ দেন আদালত।
রাষ্ট্রপক্ষের কোর্ট সাবইন্সপেক্টর রাজু বড়ুয়া বিষয়টি নিশ্চিত করে বলেন, আইন সবার জন্য সমান এবং তিন পুলিশ সদস্য নির্দেশিত সময়ে বিজ্ঞ আদালতে হাজির হবে।

পূর্ববর্তী নিবন্ধসার্বজনীন পেনশন আইনের খসড়া প্রকাশ
পরবর্তী নিবন্ধসোনালী ব্যাংক আগ্রাবাদ শাখার ম্যানেজারকে শোকজ