সেতু ভেঙে রড চুরি আ. লীগ নেতা কারাগারে

খাগড়াছড়ি প্রতিনিধি

| সোমবার , ১২ জুন, ২০২৩ at ৪:৪৫ পূর্বাহ্ণ

খাগড়াছড়ির পানছড়িতে ৩টি সরকারি সেতু ভেঙে রড চুরির ঘটনায় ঠিকাদার উত্তম কুমার দেবকে আটক করা হয়েছে। উত্তম দেব পানছড়ি উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক। গতকাল রোববার দুপুরে চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট সৈয়দ ওমর ফারুক সুজনের আদালতে আত্মসমর্পণ করলে আদালত জামিন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

এর আগে সেতুর রড চুরির ঘটনা গণমাধ্যমে সংবাদ প্রকাশিত হলে গত ২৯ মার্চ খাগড়াছড়ির আমলী আদালতের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট জিএম ফারহান ইসতিয়াক স্বপ্রণোদিত হয়ে মামলা করেন। ওই মামলায় পুলিশের হাতে আটক অটোরিকশাচালক নাজমুলসহ ৩ জনের ১৬৪ ধারার জবানবন্দিতে উত্তম দেবের নাম আসে। গ্রেপ্তার এড়াতে তিনি হাইকোর্ট থেকে ২৮ দিনের অস্থায়ী জামিন নেন। গতকাল খাগড়াছড়ির আমলী আদালতে আত্মসমর্পণ করে জামিন চেয়েছিলেন উত্তম।

খাগড়াছড়ির জিআরও এএসআই মীর হোসেন জানান, আদালত উত্তম দেবকে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন বলে জেনেছি। তবে বিস্তারিত জানি না।

উত্তম দেব এর আইনজীবী নজরুল ইসলাম জানিয়েছেন, এজহারে উত্তম দেবের নাম ছিল না। কিন্তু হয়রানি এড়াতে হাইকোর্টের নির্দেশে তিনি আত্মসমর্পণ করে জামিন চাইলে আদালত নামঞ্জুর করে জেল হাজতে প্রেরণ করেন।

এ ঘটনায় চুরি যাওয়া বেশ কিছু রড ও এর সূত্র ধরে ৪ জনকে গ্রেফতার করা হয়েছে।

পূর্ববর্তী নিবন্ধবিশ্ব শিশুশ্রম প্রতিরোধ দিবস আজ
পরবর্তী নিবন্ধএবার ৭ কোটি টাকার সিটি স্ক্যান মেশিনও অচল