সেই মোস্তাকিম পাঁচ দিন পর কারামুক্ত

ডায়ালাইসিস ফি বৃদ্ধির প্রতিবাদ

আজাদী প্রতিবেদন | সোমবার , ১৬ জানুয়ারি, ২০২৩ at ৭:৫৩ পূর্বাহ্ণ

চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের সামনে ডায়ালাইসিস ফি বৃদ্ধির প্রতিবাদ করতে গিয়ে পুলিশের উপর হামলার অভিযোগে গ্রেপ্তার মো. মোস্তাকিম কারাগার থেকে মুক্তি পেয়েছেন। পাঁচ দিন কারাগারে থাকার পর গতকাল সন্ধ্যায় চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগার কর্তৃপক্ষ তাকে মুক্তি দেন। এ সময় তাকে ফুলের মালা পরিয়ে শুভেচ্ছা জানানো হয়।

এর আগে দুপুরে চট্টগ্রামের মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট অলি উল্লাহ শুনানি শেষে মোস্তাকিমের জামিন মঞ্জুর করেন। মোস্তাকিমের পক্ষে গত বৃহস্পতিবার জামিন চেয়ে আবেদন করা হয়। মোস্তাকিমের আইনজীবী জিয়া হাবীব আহসান আজাদীকে এসব তথ্য নিশ্চিত করে বলেন, পুলিশের পক্ষ থেকে দায়ের করা মামলাটি সম্পূর্ণ মিথ্যা। অপরাধ করে থাকলে পুলিশ করেছে। কিন্তু গ্রেপ্তার করা হয়েছে মোস্তাকিমকে। যাই হোক, দুই হাজার টাকার বন্ডে মোস্তাকিমের জামিন মঞ্জুর করা হয়েছে। আদালত সূত্র জানায়, গত বৃহস্পতিবার মোস্তাকিমের জামিন চেয়ে আবেদন করা হলে ম্যাজিস্ট্রেট তা নাকচ করে দেন। পাশাপাশি তার পাঁচ দিনের রিমান্ড চেয়ে করা আবেদনও নাকচ করা হয় এবং জেল গেটে জিজ্ঞাসাবাদের অনুমতি দেওয়া হয়।

গত ১০ ডিসেম্বর কিডনি ডায়ালাইসিস ফি বৃদ্ধির প্রতিবাদে রোগীর স্বজনেরা আন্দোলন করেন। এ সময় পুলিশের সাথে আন্দোলনরতদের ধস্তাধস্তির ঘটনা ঘটে। গ্রেপ্তার করা হয় রোগীর স্বজন মো. মোস্তাকিমকে। পরে পুলিশের পক্ষ থেকে মোস্তাকিমের নাম উল্লেখ করে এবং অজ্ঞাত ৫০ থেকে ৬০ জনের বিরুদ্ধে মামলাটি দায়ের করেন পাঁচলাইশ থানার উপপরিদর্শক মোস্তাফিজুর রহমান।

পূর্ববর্তী নিবন্ধটানেলের গাড়ি কোন পথে যাবে কক্সবাজার
পরবর্তী নিবন্ধআগের সুবিধাতেই ডায়ালাইসিস সেবা