সেই জিতু বহিষ্কার স্কুল খুলছে আজ

আশুলিয়ায় শিক্ষক খুন

| শনিবার , ২ জুলাই, ২০২২ at ৫:৪০ পূর্বাহ্ণ

ঢাকার আশুলিয়ায় শিক্ষক উৎপল কুমার সরকার হত্যাকাণ্ডের পর থেকে বন্ধ থাকা হাজী ইউনুস আলী স্কুল অ্যান্ড কলেজে আজ শনিবার থেকে স্বাভাবিক শিক্ষা কার্যক্রম চলবে। এদিকে, শিক্ষা প্রতিষ্ঠানটি থেকে জিতুকে বহিষ্কার করা হয়েছে বলেও বিদ্যালয় কর্তৃপক্ষ জানিয়েছে। খবর বিডিনিউজের।

গতকাল আশুলিয়ার চিত্রশাইলে এই শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষক-শিক্ষার্থীদের সঙ্গে ঢাকা জেলা পুলিশ সুপার মারুফ হোসেন সরদারের মতবিনিময় করেন। এরপর এসপি মারুফ আজ থেকে শিক্ষা কার্যক্রম চালানোর ঘোষণা দেন।

শিক্ষাপ্রতিষ্ঠানের অধ্যক্ষ সাইফুল হাসান জানান, বেলা ১১টার দিকে পুলিশ সুপারের সঙ্গে মতবিনিময়ে অংশ নেন শিক্ষক-শিক্ষার্থীরা। এ সময় পুলিশ সুপার সবার কাছে তাদের সমস্যাগুলো তুলে ধরেন। পরে শিক্ষক-শিক্ষার্থীরা বিভিন্ন বিষয় জানালে সেগুলো নিয়ে আলোচনা হয়। এ সময় নিরাপত্তার বিষয়ে বিশেষ জোর দেওয়া হয়।

এসপি মারুফ হোসেন সরদার সাংবাদিকদের বলেন, তিনি এই স্কুল ও কলেজের অধ্যক্ষ, শিক্ষক, শিক্ষার্থীদের সঙ্গে মতবিনিময় সভা করেন। সেখানে তাদের নিরাপত্তার আশ্বাস দেওয়া হয় এবং শনিবার থেকে শিক্ষাপ্রতিষ্ঠানটি খোলার সিদ্ধান্ত হয়। শিক্ষাপ্রতিষ্ঠান এলাকায় নিয়মিত পুলিশ টহলের ব্যবস্থা করা হবে। নিহত পরিবারের ক্ষতিপূরণের বিষয়ে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা করে ব্যবস্থা নেবেন।

অধ্যক্ষ সাইফুল ইসলাম বলেন, রাষ্ট্রবিজ্ঞান বিভাগের শিক্ষক ও কলেজের শৃক্সখলা কমিটির সদস্য উৎপল কুমার সরকার হত্যাকাণ্ড মামলার প্রধান আসামি জিতুকে স্কুল থেকে বহিষ্কার করা হয়েছে।

পূর্ববর্তী নিবন্ধনড়াইলে শিক্ষার্থীদের মোবাইল ব্যবহার নিষিদ্ধ
পরবর্তী নিবন্ধটেকনাফে ৬ কোটি ৮০ লাখ টাকার আইস ও ইয়াবা উদ্ধার