সুষ্ঠু নির্বাচনের জন্য মাঠে নেমেছে বিএনপি : বুলু

নগরে বিএনপির পদযাত্রা, সমাবেশ

আজাদী প্রতিবেদন | সোমবার , ২৯ মে, ২০২৩ at ৪:৩৬ পূর্বাহ্ণ

গণতন্ত্র পুনরুদ্ধার, অবৈধ সরকারের কবল থেকে দেশকে রক্ষা এবং একটি সুষ্ঠু নির্বাচনের জন্য সংগ্রাম করতে বিএনপি মাঠে নেমেছে বলে জানিয়েছেন দলটির ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু। তিনি বলেন, আমরা আশা করি অচিরেই সরকার একটি তত্ত্বাবধায়ক সরকার প্রণয়ন করবে, যে সরকারের মাধ্যমে একটি অবাধ, সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচন হবে। গতকাল বিকেলে নগরে বিএনপির পদযাত্রা কর্মসূচি পূর্ব সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। নগর বিএনপির আহ্বায়ক ডা. শাহাদাত হোসেনের সভাপতিত্বে প্রধান বক্তা ছিলেন কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মাহবুবের রহমান শামীম। বক্তব্য রাখেন কেন্দ্রীয় শ্রম বিষয়ক সম্পাদক এম নাজিম উদ্দিন, নগর বিএনপির সদস্য সচিব আবুল হাশেম বক্কর ও কেন্দ্রীয় নির্বাহী ব্যারিস্টার মীর হেলাল। সমাবেশ শেষে শাহ আমানত সংযোগ সড়কের বাকলিয়া এক্সেস রোড থেকে পদযাত্রা শুরু হয়। ‘কর্তৃত্ববাদী সরকারের পদত্যাগ ও গণতন্ত্র পুনরুদ্ধারে ১০ দফা বাস্তবায়নের দাবিতে’ কেন্দ্র ঘোষিত পদযাত্রাটি রাহাত্তারপুল, এক কিলোমিটার, চান্দগাঁও থানা হয়ে বহদ্দারহাটে এসে শেষ হয়। এতে নগরের সিনিয়র নেতৃবৃন্দের পাশাপাশি সাত থানার বিএনপি ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা অংশ নেন।

সমাবেশ বরকত উল্লাহ বুলু বলেন, আমরা জনগণের অধিকার আদায়ের জন্য সংগ্রাম করছি। নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্য আজ জনগণের নাগালের বাইরে চলে গেছে। আওয়ামী সিন্ডিকেট ব্যবসায়ীর কারণে দ্রব্যমূল্যের এ চরম ঊর্ধ্বগতি। লাগামহীন মূল্য বৃদ্ধির কারণে মানুষ আজ অসহায় হয়ে পড়েছে। সবকিছু আজ সরকারের নিয়ন্ত্রণের বাইরে। তিনি বলেন, বাংলাদেশে কোনো গণতান্ত্রিক সরকার নেই, আছে এক দলীয় সরকার। গুম, খুন আর দুর্নীতি হচ্ছে এ আওয়ামী সরকারের রাজনীতি। তারা ক্ষমতায় এসে বিএনপির নেতাকর্মীদের বিরুদ্ধে মামলা, হামলা, নির্যাতন, নিপীড়ন চালিয়েছে। প্রতিনিয়ত মিথ্যা মামলা দিয়ে নেতাকর্মীদের হয়রানি করছে। বিএনপি চেয়ারপার্সনকে অন্যায়ভাবে কারাগারে বন্দি করে রেখেছে।

মাহবুবের রহমান শামীম বলেন, সরকার পতন আন্দোলনে বিএনপি রাজপথে আছে। এই সরকার পদত্যাগ না করা পর্যন্ত রাজপথ ছাড়বে না।

শাহাদাত হোসেন বলেন, জনগণ এই সরকারকে আর চায় না। সরকারের সময় শেষ হয়ে এসেছে।

মীর হেলাল বলেন, তত্ত্বাবধায়ক সরকারের অধীনেই নির্বাচন দিতে হবে। বাংলাদেশের গণতন্ত্র মুক্ত করতে হবে।

বিএনপি নেতা ইয়াছিন চৌধুরী লিটন ও কামরুল ইসলামের সঞ্চালনায় বক্তব্য রাখেন দক্ষিণ জেলার আহ্বায়ক আবু সুফিয়ান, মোহাম্মদ মিয়া ভোলা, অ্যাডভোকেট আবদুস সাত্তার, সৈয়দ আজম উদ্দীন, এস এম সাইফুল আলম, এস কে খোদা তোতন, নাজিমুর রহমান, শফিকুর রহমান স্বপন, কাজী বেলাল উদ্দিন, মো. শাহ আলম, ইসকান্দর মির্জা, আবদুল মান্নান, জয়নাল আবেদীন জিয়া, হারুন জামান, হাজী মো. আলী, মাহবুব আলম, অধ্যাপক নুরুল আলম রাজু, এস এম আবুল ফয়েজ, নাজিম উদ্দীন আহমেদ, আর ইউ চৌধুরী শাহীন, আহমেদুল আলম চৌধুরী রাসেল, জাহাঙ্গীর আলম দুলাল, মন্‌জুর আলম মন্‌জু, আনোয়ার হোসেন লিপু, গাজী মো. সিরাজ, মন্‌জুর আলম চৌধুরী, মো. কামরুল ইসলাম, মোশাররফ হোসেন দিপ্তী, মোহাম্মদ শাহেদ, এইচ এম রাশেদ খান, মনোয়ারা বেগম মনি, জেলী চৌধুরী, মন্‌জুর রহমান চৌধুরী, মামুনুল ইসলাম হুমায়ুন, মো. আজম, হাজী মো. সালাউদ্দীন, আবদুল্লাহ আল হারুন, এম আই চৌধুরী মামুন, জাকির হোসেন, হাজী বাদশা মিয়া, মনির আহম্মেদ চৌধুরী, আবদুল কাদের জসিম, নুর হোসাইন, হাবিবুর রহমান, জামাল উদ্দিন, তাহের আহম্মেদ, কামাল পাশা নিজামী, সাইফুল আলম, শরিফুল ইসলাম তুহীন, মনিরুজ্জামান টিটু ও এম এ মুছা বাবুল।

পূর্ববর্তী নিবন্ধবিএনপির পদযাত্রা কর্মসূচি শেষে পুলিশকে ঢিল
পরবর্তী নিবন্ধবঙ্গবন্ধুর নীতি ও দর্শন মুক্তিকামী মানুষকে আজও অনুপ্রাণিত করে