বিএনপির পদযাত্রা কর্মসূচি শেষে পুলিশকে ঢিল

আজাদী প্রতিবেদন | সোমবার , ২৯ মে, ২০২৩ at ৪:৩৫ পূর্বাহ্ণ

বিএনপির পদযাত্রা কর্মসূচি শেষে নগরের বহদ্দারহাট মোড়ে পুলিশকে লক্ষ্য করে ঢিল ছুড়ে মারার ঘটনা ঘটেছে। এ সময় পুলিশ কোনো অ্যাকশনে যায়নি। এছাড়া বিএনপির সিনিয়র নেতাদের হস্তক্ষেপে পরিস্থিতি দ্রুত নিয়ন্ত্রণে আসে। গতকাল বিকেল সোয়া ৫টার দিকে এ ঘটনা ঘটে।

বিএনপি নেতৃবৃন্দ ও প্রত্যক্ষদর্শীরা জানান, কেন্দ্র ঘোষিত এ কর্মসূচি বাকলিয়া এঙেস রোড থেকে বহদ্দারহাট মোড় পর্যন্ত পালিত হয়। পদযাত্রা বহদ্দারহাট মোড়ে পৌঁছুলে নগরের নেতারা ধন্যবাদ জ্ঞাপনমূলক বক্তব্য দিয়ে কর্মীদের চলে যেতে বলেন। এ সময় রাস্তার পূর্ব পাশে পুলিশ বাঁশি দিয়ে নেতাকর্মীদের এক পাশে সরিয়ে দিচ্ছিল। এতে উত্তেজনা তৈরি হয় সেখানে। এ সময় পুলিশকে লক্ষ্য করে ঢিল ছুড়ে মারা হয়। কয়েকজনের হাতে বাঁশের লাঠিও ছিল।

চান্দগাঁও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা খায়রুল ইসলাম আজাদীকে বলেন, পদযাত্রা শেষে চলে যাওয়ার সময় কে বা কারা পুলিশকে লক্ষ্য করে ঢিল ছুড়ে মারে। তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেয়া হবে। এ ঘটনায় গত রাত সাড়ে ৮টা পর্যন্ত কোনো মামলা হয়নি।

ঘটনাস্থলে উপস্থিত দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক আবু সুফিয়ান আজাদীকে বলেন, পুলিশ হুইসেল দিলে উত্তেজনা হয়। নেতারা এটা ঠিক করে ফেলেন।

নগর বিএনপি নেতা ইদ্রিস আলী আজাদীকে বলেন, পদযাত্রা শেষে ধন্যবাদ জানিয়ে বক্তব্য রাখার সময় রাস্তার পূর্ব পাশে পুলিশ বাঁশি দিয়ে নেতাকর্মীদের সরিয়ে দিচ্ছিল। এতে উত্তেজনা সৃষ্টি হয়। বিষয়টি সিনিয়র নেতৃবৃন্দ তাৎক্ষণিক সমাধান করে ফেলেন।

পূর্ববর্তী নিবন্ধউপজেলা পরিষদ নিয়ে হাই কোর্টের পূর্ণাঙ্গ রায় প্রকাশ
পরবর্তী নিবন্ধসুষ্ঠু নির্বাচনের জন্য মাঠে নেমেছে বিএনপি : বুলু