সীমিত আকারে শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেয়ার অনুরোধ সুজনের

| বুধবার , ২৬ মে, ২০২১ at ১১:০৯ পূর্বাহ্ণ

স্বাস্থ্যবিধি মেনে সীমিত আকারে শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দিতে সরকারের প্রতি অনুরোধ জানিয়েছেন দারুল উলুম কামিল মাদ্রাসার গভর্নিং কমিটির চেয়ারম্যান ও চসিকের সাবেক প্রশাসক মোহাম্মদ খোরশেদ আলম সুজন। গতকাল দারুল উলুম মাদ্রাসায় কামিল ২য় বর্ষের অনলাইন ক্লাসের পাঠদান উদ্বোধনকালে তিনি একথা বলেন।
এ সময় তিনি বলেন- করোনা ভাইরাস সংক্রমণ বৃদ্ধি পাওয়ার পর পরই শিক্ষার্থী, শিক্ষক-কর্মচারীসহ অভিভাবকদের স্বাস্থ্য সুরক্ষায় শিক্ষা প্রতিষ্ঠানসমূহ বন্ধের ঘোষণা দিয়েছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পরবর্তীতে করোনা সংক্রমণ পরিস্থিতি বিবেচনায় শিক্ষাপ্রতিষ্ঠানসমূহ ধারাবাহিকভাবে বন্ধ ঘোষণা করে শিক্ষা মন্ত্রণালয় এবং তা এখনো বলবৎ রয়েছে। সরকার জীবন ও জীবিকা সমন্বয় করে বর্তমানে সবকিছু ধীরে ধীরে খুলে দিতে শুরু করেছে। তাই শিক্ষার্থীদের ভবিষ্যত বিবেচনায় শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেয়ার অনুরোধ জানান তিনি।
বিশ্ববিদ্যালয়ে যে সকল পরীক্ষা অসমাপ্ত রয়েছে তা স্বাস্থ্যবিধি মেনে গ্রহণ করতে শিক্ষা মন্ত্রণালয়ের প্রতি অনুরোধ জানান তিনি। তাই শিক্ষা মন্ত্রণালয়কে শিক্ষাপ্রতিষ্ঠানসমূহকে কিভাবে স্বাস্থ্যবিধি মেনে পাঠদান আরম্ভ করা যায় তার পরিকল্পনা গ্রহণ ও প্রণয়নের আহবান জানান তিনি। তিনি শিক্ষার্থীদের সরকার প্রদত্ত উন্নত জ্ঞানার্জনের সুবিধা কাজে লাগানোর জানান। এতে উপস্থিত ছিলেন মাদ্রাসার অধ্যক্ষ মুহাম্মদ মুহসিন ভূঁইয়া, উপাধ্যক্ষ মাওলানা মাহবুবুল আলম ছিদ্দিকী, মুহাদ্দিস আনোয়ার হোসেন, মুহাদ্দিস হাফেজ মো. আহমদুর রহমান নদভী, শিক্ষক প্রতিনিধি মাওলানা নুরুল ইসলাম ফারুকী, নুরুল হুদা, ছাত্র প্রতিনিধি রফিকুল ইসলাম ।

পূর্ববর্তী নিবন্ধকুকুর দিয়ে করোনা পরীক্ষা সাফল্য ৮৮ ভাগ
পরবর্তী নিবন্ধকামাল পাশা