সীমান্তে গুলিতে নিহত বাংলাদেশির লাশ ফেরত দিল বিএসএফ

| মঙ্গলবার , ১৯ মার্চ, ২০২৪ at ৪:৪৪ পূর্বাহ্ণ

মৌলভীবাজারের কুলাউড়া সীমান্তে গুলিতে নিহত বাংলাদেশি কিশোরের লাশ ফেরত দিয়েছে ভারতীয় সীমান্তরক্ষা বাহিনীবিএসএফ। গতকাল সোমবার সন্ধ্যায় বাংলাদেশের সীমান্তরক্ষা বাহিনীবিজিবি লাশ গ্রহণ করে পুলিশের কাছে হস্তান্তর করেছে বলে জানান কুলাউড়া থানার ওসি আলী মাহমুদ। নিহত সাদ্দাম হোসেন (১৫) উপজেলার কর্মদা ইউনিয়নের মুরাইছড়া বস্তির আছকির মিয়ার ছেলে। খবর বিডিনিউজের।

কর্মদা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মুহিবুল ইসলাম আজাদ বলেন, রোববার বিকালে সাদ্দাম ও একই এলাকার ছিদ্দেকুর রহমান (৩৪) সীমান্তের শিকরিয়া এলাকায় গরু চরাতে গিয়েছিল। একপর্যায়ে তারা জিরো লাইনের কাছাকাছি চলে যায়। এ সময় ত্রিপুরার ঊনকোটি জেলার মাগুরুলি বিএসএফ ক্যাম্পের টহল সদস্যরা তাদের লক্ষ্য করে গুলি করে। এতে সাদ্দাম ঘটনাস্থলেই মারা যায়। ছিদ্দেকুর আহত হন। ইউপি চেয়ারম্যান বলেন, তাকে স্থানীয়রা উদ্ধার করে প্রথমে কুলাউড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেঙ এবং পরে মৌলভীবাজার ২৫০ শয্যাবিশিষ্ট হাসপাতালে নিয়ে যায়। সেখান থেকে পরে তাকে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

বিষয়টি বিজিবিকে জানানো হয়। বিজিবি তখন বিএসএফের সঙ্গে যোগাযোগ করে। তাদের মধ্যে একাধিক বৈঠক হয়। এর ধারাবাহিকতায় লাশ ফেরত দিয়েছে।

কুলাউড়া থানার ওসি আলী মাহমুদ বলেন, এ ঘটনায় ভারতে কৈলাশহর থানায় মামলা হয়েছে। মামলার ডকুমেন্টসহ তাদের কাছে হস্তান্তর করেছে বিজিবি।

পূর্ববর্তী নিবন্ধচাঁন-মনোয়ারা দম্পতি পাচ্ছেন নতুন ঘর
পরবর্তী নিবন্ধ‘মসজিদের মাইকে লোক ডেকে’ চারজনকে পিটিয়ে হত্যা