সীতাকুণ্ডে গোলাগুলি মহাসড়ক অবরোধ

৪ পুলিশসহ আহত ২০

সীতাকুণ্ড প্রতিনিধি | শুক্রবার , ১২ নভেম্বর, ২০২১ at ৪:৪৬ পূর্বাহ্ণ

সীতাকুণ্ডে ইউপি নির্বাচনে কেন্দ্র দখল, ইউপি কার্যালয় ভাংচুর, ব্যালট পেপার ছিনতাই, অস্ত্র লুট, সংঘর্ষ ও গোলাগুলির ঘটনা ঘটেছে। এতে ৫ জন গুলিবিদ্ধ এবং ৪ পুলিশসহ আহত হয়েছে ১৫ জন। এসব সহিংসতার ঘটনায় ৪ মেম্বার প্রার্থীকে আটক করে পুলিশ। এদিকে ব্যালট পেপার ছিনতাইসহ জাল ভোটের অভিযোগে বাঁশবাড়িয়ার ২ কেন্দ্রের ভোট গ্রহণ স্থগিত করা হয়।
সীতাকুণ্ডে ইউপি নির্বাচনে সোনাইছড়ি ইউপির ঘোড়ামারা কেন্দ্রে সকাল ৭টার দিকে দুই মেম্বার প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষ ও গোলাগুলির ঘটনা ঘটে। এ সময় তাদের সমর্থকদের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। একপর্যায়ে তারা ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক অবরোধ করে। পুলিশের হস্তক্ষেপে পরে পরিস্থিতি স্বাভাবিক হয়। এ ঘটনায় পুলিশ মেম্বার প্রার্থী ফোরকান ও মাহাবুবকে আটক করেছে। অপরদিকে সকাল সাড়ে ৯টায় সোনাইছড়ি বার আউলিয়া কেন্দ্রে দুই মেম্বার প্রার্থীর সমর্থকদের মধ্যে দফায় দফায় সংঘর্ষের ঘটনা ঘটে। এ সময় পুলিশ দুই মেম্বার প্রার্থী নাছির ও সিরাজুল ইসলামকে আটক করে। বাঁশবাড়িয়া বোয়ালিয়াকুল মাদ্রাসা কেন্দ্রে দুই চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের মধ্যে সকাল ১১টায় সংঘর্ষ ও গোলাগুলির ঘটনা ঘটে। দুপুর ১২টার পর থেকে বাঁশবাড়িয়া ইউনিয়ন পরিষদ কেন্দ্র এবং সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে দুই চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া, সংঘর্ষ ও গোলাগুলির ঘটনা ঘটে। বিকেল ৩টার দিকে বাঁশবাড়িয়া উচ্চ বিদ্যালয় ও ফোরকানিয়া মাদ্রাসা কেন্দ্রে হামলা চালিয়ে ব্যালট পেপার ছিনতাই ও ব্যাপক সংঘর্ষ হয়। এসময় ২টি কেন্দ্রের ভোট গ্রহণ স্থগিত করেছেন প্রিজাইডিং অফিসার। স্থগিত হওয়া কেন্দ্র ২টির মোট ভোটার সংখ্যা ৪৫০০ জন।
সীতাকুণ্ড নির্বাচন অফিসার কামরুল ইসলাম জানান, ৯টি ইউনিয়নে বিচ্ছিন্ন কিছু ঘটনা ছাড়াই নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্ন হয়েছে। তবে বাঁশবাড়িয়ায় ২টি ভোট কেন্দ্রে ব্যালট ছিনতাইয়ের ঘটনায় কেন্দ্র স্থগিত করা হয়েছে।

পূর্ববর্তী নিবন্ধচেয়ারম্যান পদে বিজয়ী আওয়ামী লীগের ৩১ জন ও স্বতন্ত্র ৫
পরবর্তী নিবন্ধপ্রধানমন্ত্রী চাইলে আগুনেও ঝাঁপ দেব : মুরাদ