সীতাকুণ্ডে আবারও নৌকা প্রতীক পেলেন মেয়র বদিউল আলম

সীতাকুণ্ড প্রতিনিধি | রবিবার , ২৯ নভেম্বর, ২০২০ at ৬:০৯ পূর্বাহ্ণ

নানা জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে পৌরসভা নির্বাচনে সীতাকুণ্ডে আবারও নৌকা প্রতীক পেলেন বর্তমান মেয়র ও পৌর আওয়ামীলীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা বদিউল আলম। গতকাল শনিবার বিকেলে কেন্দ্রিয় আওয়ামীলীগের স্থানীয় সরকার জনপ্রতিনিধি মনোনয়ন বোর্ড বদিউল আলমকে আওয়ামীলীগের প্রার্থী ঘোষণা করেন। বিষয়টি নিশ্চিত করে সীতাকুণ্ড উপজেলা আওয়ামীলীগের সভাপতি আবদুল্লাহ আল বাকের ভুঁইয়া বলেন, বাংলাদেশ আওয়ামীলীগ একটি বিশাল দল। এখানে দলের মনোনয়ন পেতে প্রার্থী বেশি থাকবে এটাই স্বাভাবিক। তবে দলের হাইকমাণ্ড বিচার বিশ্লেষণ করে সীতাকুণ্ড পৌরসভা আওয়ামীলীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ বদিউল আলমকে যোগ্য মনে করেছেন। তাই আবারও উনাকে আওয়ামীলীগের দলীয় প্রতীক নৌকা প্রদান করেছেন। এখন আমরা যারা আওয়ামীলীগ করি সবার একটাই কাজ, দলমত নির্বিশেষে আওয়ামীলীগের দলীয় প্রার্থীকে বিজয়ী করে আনা। এলক্ষ্যে নেতাকর্মীরা ঐক্যবদ্ধ হয়ে মানুষের ঘরে ঘরে বর্তমান সরকারের উন্নয়ন কর্মকাণ্ড তুলে ধরতে হবে। একইসাথে পৌরসভার উন্নয়নে বদিউল আলমের আন্তরিক কর্ম প্রচেষ্টা সাধারণ মানুষের কাছে পৌঁছে দিতে হবে।
‘কে পাচ্ছেন নৌকা প্রতীক’- এ নিয়ে গত তিনদিন ধরে স্থানীয় আওয়ামীলীগের নেতাকর্মীদের মাঝে ব্যাপক আলোচনা হয়। মেয়র পদে উত্তর জেলা আ.লীগের মনোনয়ন বোর্ড ৭জনের প্রস্তাবনা ঢাকায় প্রেরণ করেন। প্রার্থীরা সবাই ঢাকায় অবস্থান করে কেন্দ্রিয় কার্যালয় থেকে মনোনয়নপত্র কিনে জমা দেন। পাশাপাশি প্রার্থীরা দলীয় মনোনয়ন পেতে কেন্দ্রিয় আওয়ামীলীগের শীর্ষ নেতাদের সাথে লবিং করেন। সকাল থেকে সীতাকুণ্ডে মোহাম্মদীয়া গ্রুপের পরিচালক মোহাম্মদ জসিম উদ্দিনের নাম আলোচিত হয়। অবশেষে আওয়ামীলীগের মনোনয়ন বোর্ড বীর মুক্তিযোদ্ধা বদিউল আলমকে নৌকা প্রতীক প্রদান করেন।
মেয়র প্রার্থী বদিউল আলম প্রায় ৩০বছর পৌর আ.লীগের সভাপতির দায়িত্ব পালন করেন। তিনি পৌরসভায় দুইবার কমিশনার নির্বাচিত হন। সর্বশেষ তিনি নৌকা প্রতীক নিয়ে সীতাকুণ্ড পৌরসভার মেয়র নির্বাচিত হন।

গত পাঁচ বছরে তিনি প্রায় ৩২কোটি টাকার কাজ সম্পন্ন করেছি। কাজগুলির মধ্যে বিভিন্ন ওয়ার্ডে কার্পেটিং, আরসিসি ও ব্রীক সলিং দ্বারা সড়ক নির্মান, রিটানিং ওয়াল, গাইড ওয়াল, ড্রেন নির্মান, স্ট্রিট লাইট স্থাপন ও সীতাকুণ্ড পৌর কমিউনিটি সেন্টার নির্মান অন্যতম।
সীতাকুণ্ড পৌর আওয়ামীলীগের সভাপতি ও বর্তমান মেয়র বদিউল আলম পুনরায় আমার মেয়র পদে মনোনয়ন দেয়ায় মাননীয় প্রধানমন্ত্রী, আওয়ামীলীগের মনোনয়ন বোর্ড, চট্টগ্রাম উত্তর জেলা ও সীতাকুণ্ড উপজেলা আওয়ামীলীগের নেতৃবৃন্দের প্রতি কৃতজ্ঞতা জানান। তিনি পৌরবাসীর প্রতিও কৃতঞ্জতা প্রকাশ করেন। পৌরসভার অসমাপ্ত কাজ এগিয়ে নিতে এলাকাবাসী আমাকে মেয়র পদে পুনরায় নির্বাচিত করবেন, এটাই আমার প্রত্যাশা। এদিকে ঢাকা থেকে বদিউল আলমের মনোনয়ন প্রাপ্তির খবরে পৌরসভার বিভিন্ন ওয়ার্ডে তাৎক্ষণিক আনন্দ মিছিল বের করার খবর পাওয়া গেছে।

পূর্ববর্তী নিবন্ধ২০ বছরে লোপাট অর্ধশত কোটি টাকা
পরবর্তী নিবন্ধ‘আগামী প্রজন্মের স্বপ্নপূরণের ঠিকানার’ ভিত্তি স্থাপন