সীতাকুণ্ডের ডিসি পার্কে ফুল উৎসব শুরু আজ

সীতাকুণ্ড প্রতিনিধি | শুক্রবার , ১০ ফেব্রুয়ারি, ২০২৩ at ১০:৪৭ পূর্বাহ্ণ

ফুলের মতন আপনি ফোটাও গান’ এ প্রতিপাদ্যকে সামনে রেখে আজ শুক্রবার থেকে চট্টগ্রাম জেলা প্রশাসনের উদ্যোগে সীতাকুণ্ড উপজেলার ঢাকাচট্টগ্রাম মহাসড়ক ও ফৌজদারহাটবন্দর সংযোগ সড়কের সন্নিকটে ‘ডিসি ফ্লাওয়ার পার্কে’ শুরু হচ্ছে ফুল উৎসব।

৯ দিনব্যাপী এই ফুল উৎসব চলবে আগামী ১৮ ফেব্রুয়ারি পর্যন্ত। দেশিবিদেশি শতাধিক প্রজাতির কয়েক লাখ ফুলের গাছ, বাহারি ফুল, বৃক্ষ, লতাগুল্মের অপার সৌন্দর্যের ভিড়ে মূল আকর্ষণ থাকবে টিউলিপ ফুল।

এছাড়াও থাকবে কায়াকিং, ঘুড়ি উৎসব, বড়শি দিয়ে মাছ ধরার সুব্যবস্থা ও শিশুদের জন্য কিডস জোন। ফুল উৎসবে নারীপুরুষ, শিশুকিশোর, যুববৃদ্ধ সকল বয়সী ও শ্রেণির পেশার মানুষের চিত্ত বিনোদনের উদ্দেশ্যে সাজিয়ে তোলা হয়েছে পুরো এলাকা।

জানা যায়, উপজেলার ফৌজদারহাটবন্দর সংযোগ সড়কের পাশে ১৯৪ একর খাস জমির ওপর গড়ে উঠছে এই ডিসি পার্ক। একসময় সেখানে ছিল অবৈধভাবে গড়ে ওঠা চাইনিজ রেস্টুরেন্ট ও মাদকের আড্ডা।

গত ৪ জানুয়ারি জেলা ও উপজেলা প্রশাসনের হস্তক্ষেপে এসব অবৈধ স্থাপনা উচ্ছেদ করে সেখানে লাগানো হয়েছে পাঁচ হাজারের বেশি জাতের ফুলগাছ। ফুটতে শুরু করেছে নানা রঙের ফুল। প্রথম দেখাতেই যে কারো নজর কাড়বে বাতাসে দোল খাওয়া নানা রঙের এই ফুল।

জেলা প্রশাসক আবুল বাসার মো. ফখরুজ্জামান বলেন, অবৈধ এই স্থানটির বর্তমান বাজার মূল্য অন্তত এক হাজার কোটি টাকা। এ পার্কটি ‘ডিসি ফ্লাওয়ার পার্ক’ নামে পরিচিত হবে। এ স্থানটি নারীপুরুষ, শিশুকিশোর, যুববৃদ্ধ সব বয়সী ও শ্রেণিপেশার মানুষের চিত্তবিনোদনের উদ্দেশ্যে সাজানো হয়েছে।

পূর্ববর্তী নিবন্ধপ্রিমিয়ার ভার্সিটি আইন বিভাগের এক্সিবিশন
পরবর্তী নিবন্ধ৩০ ব্যক্তি ও প্রতিষ্ঠানকে সৈয়দ জিয়াউল হক মাইজভাণ্ডারী ট্রাস্টের সহায়তা প্রদান