সীতাকুণ্ডের অগ্নিকাণ্ড তদন্তে ‘নিরপেক্ষ কমিশন’ চান ফখরুল

| মঙ্গলবার , ৭ জুন, ২০২২ at ১০:৪১ পূর্বাহ্ণ

সীতাকুণ্ডে বিএম কন্টেনার ডিপোতে আগুন ও বিস্ফোরণ ঘটনা তদন্তে ‘নিরপেক্ষ কমিশন’ করার দাবি জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। গতকাল সোমবার গুলশানে বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে তিনি সাংবাদিকদের বলেছেন, আমি মনে করি, এই ঘটনার জন্য অবিলম্বে একটা নিরপেক্ষ তদন্ত কমিশন গঠন করা উচিত। এর জন্য যারা দায়ী, তাদের খুঁজে বের করা দরকার। খবর বিডিনিউজের।

শনিবার রাতে সীতাকুণ্ডের বিএম কন্টেনার ডিপোতে অগ্নিকাণ্ডের ঘটনায় ৪১ জনের প্রাণহানি হয়েছে, আহত ও দগ্ধ হয়েছেন দুই শতাধিক মানুষ।

সেই প্রসঙ্গ ধরে ফখরুল বলেন, কী ভয়াবহ! মানুষের বডি খুঁজে পাওয়া যাচ্ছে না, ছিন্ন-বিচ্ছিন্ন হয়ে গেছে, একেবারে অগ্নিদগ্ধ হয়ে গেছে চিনা যাচ্ছে না। হঠাৎ করে যে বিস্ফোরণ হবে, এটাও তারা বুঝতে পারেনি। যার ফলে এই ঘটনাগুলো ঘটেছে।

নিহতদের পরিবারকে ক্ষতিপূরণ এবং আহতদের সুচিকিৎসার ব্যবস্থা করার পাশাপাশি দেশের সব কন্টেনার ডিপোতে ‘তদারকি ব্যবস্থা’ চালুর দাবি জানান এই বিএনপি নেতা। ফখরুল বলেন, আমরা চাই সুষ্ঠু নিরপেক্ষ তদন্ত। আমি কিন্তু এখন পর্যন্ত অতীতের কোনো ঘটনার তদন্ত প্রতিবেদন দেখিনি। আমরা যখন নিরপেক্ষ কথাটা বলি, এটা মিন করি যে, দল নিরপেক্ষ এবং সরকারের সঙ্গে সম্পর্ক নাই যারা এঙপার্টস আছেন, যারা বিশেষজ্ঞ আছেন, সত্যিকার অর্থে বিষয়গুলো যারা বোঝেন, তাদেরকে দিয়ে তদন্ত করা। দল নিরপেক্ষদের দিয়ে তদন্ত করতে হবে।

পূর্ববর্তী নিবন্ধতদন্ত রিপোর্ট পাওয়ার পর ব্যবস্থা
পরবর্তী নিবন্ধবাঁশখালীতে মাদ্রাসা ছাত্রের রহস্যজনক মৃত্যু