সিলেটে বন্যাদুর্গতদের পাশে বিভিন্ন ব্যক্তি ও সংগঠন

| শুক্রবার , ১ জুলাই, ২০২২ at ৬:১৫ পূর্বাহ্ণ

মোস্তফা-হাকিম ওয়েলফেয়ার ফাউন্ডেশন : মোস্তফা-হাকিম ওয়েলফেয়ার ফাউন্ডেশন ও হোসনে আরা মনজুর ওয়েলফেয়ার ট্রাস্টের ব্যবস্থাপনায় ও সাবেক মেয়র এম মনজুর আলমের নিজস্ব অর্থায়নে সুনামগঞ্জের বন্যাকবলিত বিভিন্ন ইউনিয়নে ক্ষতিগ্রস্তদের মাঝে এক হাজার বস্তা নিত্য প্রয়োজনীয় পণ্য সামগ্রী বিতরণ করা হয়।

গত ২৪ জুন হতে প্রতিদিন সকালে সুনামগঞ্জের বিভিন্ন ইউনিয়নে পাঁচ হাজার করে বন্যাকবলিত মানুষকে সম্পূর্ণ নিজস্ব ব্যবস্থাপনায় এবং বাংলাদেশ সেনাবাহিনী সুনামগঞ্জ ইউনিট ও বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যানবৃন্দের সহায়তায় বানভাসি মানুষের ঘরে ঘরে রান্না করা খাবার বিতরণ চলছে। সদর উপজেলার জাহাঙ্গীর নগর ইউনিয়ন, লক্ষণ শ্রী, মোল্লা পাড়া, গৌরই, কোরবাননগর, বোদার গাও, খাইনছর, লক্ষণপুর, চিরি, সুরমা, কাঠইর ও মোহনপুর ইউনিয়নে রান্না করা খাবার ও ত্রাণ সামগ্রী পৌঁছে দেয়া হয়। উল্লেখ্য, গত সপ্তাহে বন্যার শুরুতেই সিলেটে ও হরিপুরে বানভাসি মানুষের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করেন মনজুর আলম।

নিষ্ঠা ফাউন্ডেশন : সিলেটে বন্যায় ক্ষতিগ্রস্ত কয়েক হাজার অসহায় দুঃস্থ জনগণের পাশে দাঁড়িয়েছে জনকল্যাণমূলক সংগঠন নিষ্ঠা ফাউন্ডেশন। ফাউন্ডেশনের পক্ষ হতে দ্বিতীয় দফায় সিলেটের বানভাসী মানুষের জন্য একটি টিম গতকাল সিলেট যাত্রা করে। ত্রাণ সামগ্রীর মধ্যে ছিল ১ কেজি চিড়া, ১ কেজি মুড়ি, হাফ কেজি গুড, ১০টি করে ওরস্যালাইন, পানি বিশুদ্ধকরণ ট্যাবলেট, ৫ লিটার পানি, বিস্কুট, বড় পাউরুটি সহ বিভিন্ন উপকরণ। ত্রাণ টিমের সার্বিক কার্যক্রম তদারকি করেন নিষ্ঠার ট্রাস্টি ও ভাইস চেয়ারম্যান এম এ সবুর। তিনি বলেন, সিলেটের বড় চতুল ইউনিয়নে দুটি গ্রামে শুকনা খাবার ও ওষুধ সামগ্রী প্রদান করা হয়।

এতে উপস্থিত ছিলেন বড় চতুল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবদুল মালিক চৌধুরী, প্যানেল চেয়ারম্যান ইসলাম উদ্দীন, ইউপি সদস্য মাওলানা খলিলুর রহমান, রাজনীতিবিদ মো. হাবিব উল্লাহ, মিডিয়া কর্মী ইকবাল বাহার, ব্যবসায়ী নেতা আবদুল ওয়াদুদ, ফুলকলির সিনিয়র ব্যবস্থাপক ছমির উদ্দিন, নিষ্ঠার স্বেচ্ছাসেবী মো. মানিক, নয়ন মিয়া, মো. কাশেম, মো. লোকমান প্রমুখ। প্রেস বিজ্ঞপ্তি।

মহানগর যুবলীগ : সিলেটে বন্যাদুর্গত মানুষের জন্য মহানগর যুবলীগের সংগঠক দিদারুল আলম দিদারের উদ্যোগে গত ২৮ জুন ত্রাণসামগ্রী বিতরণ কার্যক্রম শুরু করা হয়। ত্রাণ কার্যক্রমের উদ্বোধন করেন মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ.জ.ম নাছির উদ্দীন। তিনি বন্যার্তদের সাহায্যে এগিয়ে আসার জন্য সমাজের বিত্তবানদের প্রতি আহবান জানান। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধরোটারি ডিস্ট্রিক্ট গভর্নরের দায়িত্ব গ্রহণে নিষেধাজ্ঞা
পরবর্তী নিবন্ধনারীর ক্ষমতায়নের মাধ্যমে রোটারি উন্নত ধারায় উপনীত হবে